বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরে বিশ্ববিদ্যালয় পরিষদের উদ্বেগ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৩৮ পিএম, ০৫ ডিসেম্বর ২০২০

কুষ্টিয়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙচুরের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে পাবলিক বিশ্ববিদ্যালয় উপাচার্যদের সংগঠন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় পরিষদ।

শনিবার (৫ ডিসেম্বর) এক বিবৃতিতে বিশ্ববিদ্যালয় পরিষদ এ উদ্বেগের কথা জানায়।

এতে বলা হয়েছে, বঙ্গবন্ধুর জন্ম না হলে দেশ আজও স্বাধীন হতো না, পরাধীন থাকতো। দেশের মানুষ পাকিস্তানের গোলাম হয়ে থাকতো। মহান মুক্তিযুদ্ধের বিজয় অর্জনের এই মাসে একদল দুষ্কৃতকারী রাতের আঁধারে জাতির পিতার ভাস্কর্য ভাঙার মতো ধৃষ্টতা দেখিয়েছে। আমরা এ ঘটনায় তীব্র নিন্দা জানাই। যারা জাতির পিতাকে অবমাননা ও অমান্য করে তারা স্বাধীনতা, মুক্তিযুদ্ধ ও স্বাধীন বাংলাদেশের অস্তিত্বের বিরোধী।

বিবৃতিতে পরিষদ আরও বলে, হঠাৎ করে বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে ইস্যু তৈরি করতে একটি বিশেষ মহলের ইন্ধন রয়েছে বলে আমরা বিশ্বাস করি। তাদের প্ররোচনায় এই ইস্যু সামনে নিয়ে আসা হয়েছে। তাদের এই দুষ্কর্ম বাংলাদেশের সংবিধান লঙ্ঘনের শামিল। অবিলম্বে তাদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

এমএইচএম/এসজে/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]