বিজয় দিবস উপলক্ষে সচিবালয় মসজিদে দোয়া মাহফিল

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:৫৫ পিএম, ৩১ ডিসেম্বর ২০২০

মহান বিজয় দিবস উপলক্ষে বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) জোহরের নামাজের পর ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের আয়োজনে সচিবালয় কেন্দ্রীয় জামে মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রধান অতিথি ছিলেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান।

এ সময় ধর্ম প্রতিমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে এদেশের মানুষ স্বাধীনতা অর্জনের লক্ষ্যে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিল। দীর্ঘ ৯ মাসের রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধে ৩০ লাখ বীর মুক্তিযোদ্ধা নিজেদের জীবন উৎসর্গ করেছেন। দুই লাখ মা-বোন নির্যাতিত হয়েছেন। লাখ লাখ মুক্তিযোদ্ধা পঙ্গু হয়েছেন, রণাঙ্গনে বিভিন্নভাবে আঘাত পেয়ে কিংবা নির্যাতিত হয়ে মারাত্মকভাবে আহত হয়েছেন।

তিনি আরও বলেন, জাতির পিতার নেতৃত্বে দেশের যেসব বীর সন্তানদের আত্মত্যাগের বিনিময়ে আমরা আমাদের মহান স্বাধীনতা অর্জন করেছি, স্বাধীন দেশের গর্বিত নাগরিক হিসেবে বসবাস করতে পারছি, তাদের ঋণ আমরা কখনও শোধ করতে পারব না।

প্রতিমন্ত্রী বলেন, এই দোয়া মাহফিল আমাদের বীর মুক্তিযোদ্ধাদের স্মৃতির প্রতি আমাদের শ্রদ্ধা নিবেদন ও কৃতজ্ঞতা প্রকাশের উদ্দেশ্যে করা হয়েছে।

দোয়া মাহফিলে আরও বক্তব্য রাখেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. নুরুল ইসলাম। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের খতিব ও পেশ ইমাম মুফতি মাওলানা মহিবুল্লাহ আল বাকী নদভী।

দোয়া মোনাজাতে স্বাধীনতার ৪৯তম বছরে মহান বিজয়ের মাসে জাতির পিতা, তার পরিবারের সকল শহীদ সদস্য, জাতীয় চার নেতা, মহান মুক্তিযুদ্ধের ত্রিশ লাখ শহীদ, দুই লাখ নির্যাতিতা মা-বোনসহ সকল শহীদ মুক্তিযোদ্ধার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করা হয়। একইসঙ্গে জীবিত মুক্তিযোদ্ধাদের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু প্রার্থনা করা হয়।

দোয়া মাহফিলে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়সহ সচিবালয়ের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারী এবং বিপুল সংখ্যক মুসল্লি অংশগ্রহণ করেন।

এমইউ/এসএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]