তাপমাত্রা আরও কমবে, অব্যাহত থাকবে শৈত্যপ্রবাহ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৫১ পিএম, ১৪ জানুয়ারি ২০২১

একদিনে তাপমাত্রা আরও কিছুটা কমেছে। আগামী কয়েকদিনে তাপমাত্রা আরও কমতে পারে, এই সময়ে চলমান শৈত্যপ্রবাহ অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

গত কয়েকদিন ধরে শীত অনেকটাই কমে গিয়েছিল। পৌষের একেবারে শেষ পর্যায়ে এসে বুধবার (২৯ পৌষ) থেকে দেশের বিভিন্ন অঞ্চলে শৈত্যপ্রবাহ শুরু হয়। বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) তা আরও নতুন এলাকায় বিস্তৃতি লাভ করেছে।

বুধবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস ছিল নওগাঁর বদলগাছীতে। বৃহস্পতিবার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে দিনাজপুরে ৭ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।

বুধবার রাজশাহী, পাবনা, নওগাঁ, দিনাজপুর, সৈয়দপুর ও কুড়িগ্রাম অঞ্চলে মৃদু শৈত্যপ্রবাহ শুরু হয়। বৃহস্পতিবার পুরো রংপুর বিভাগে শৈত্যপ্রবাহ ছড়িয়ে পড়েছে। এছাড়া রাজশাহী, পাবনা ও নওগাঁ অঞ্চলের ওপর দিয়েও শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। শৈত্যপ্রবাহ অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া বিভাগ।

বৃহস্পতিবার সকাল নয়টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সারাদেশে রাতের ও দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে।

এছাড়া এই সময়ে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। কুয়াশা উত্তরাঞ্চলের কিছু কিছু জায়গায় দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

বৃহস্পতিবার ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬ ডিগ্রি সেলসিয়াস। বুধবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল টেকনাফে ২৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

আরএমএম/এমআরআর/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]