‘বাইডেন ও কমলা বিশ্বশান্তি প্রতিষ্ঠায় নেতৃত্ব দেবেন’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:২৯ পিএম, ১৪ জানুয়ারি ২০২১

মার্কিন যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন ও ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে সমাবেশ করেছে ন্যাপ ভাসানী ও বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগ।

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে সংগঠন দুটির ব্যানারে এ সমাবেশের আয়োজন করা হয়।

সমাবেশে অংশগ্রহণ করে বক্তারা বলেন, আমরা প্রত্যাশা করি, জো বাইডেনের গণতান্ত্রিক মনোভাব ও উদারতার মধ্য দিয়ে সারাবিশ্ব শান্তির পথে হাঁটবে। সারাবিশ্বে যে জাতিগত দ্বন্দ্ব, মারামারি হয় তা বন্ধ হয়ে যাবে। সব দেশের রাষ্ট্রপ্রধান গণতন্ত্রের পথে হাঁটবেন।

তারা বলেন, আজকের সমাবেশ থেকে আশা করছি, জো বাইডেন ও কমলা হ্যারিসের নেতৃত্বে বিশ্বের প্রত্যেকটি দেশের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক স্থাপন হবে। এছাড়া জাতিসংঘ যাতে কার্যকর ভূমিকা পালন করতে পারে সেই উদ্যোগ গ্রহণ করবে।

বক্তারা রোহিঙ্গা সমস্যাসহ আন্তর্জাতিক সব সমস্যা সমাধানে জো বাইডেনের নেতৃত্ব দেয়ার মাধ্যমে বিশ্বশান্তি প্রতিষ্ঠা হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন।

সমাবেশে ন্যাপ ভাসানীর চেয়ারম্যান এম এ ভাসানীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন সাবেক রাষ্ট্রদূত অধ্যাপক ড. নিম চন্দ্র ভৌমিক। সংগঠন দুটির অর্ধশতাধিক নেতাকর্মীও উপস্থিত ছিলেন।

এওয়াইএইচ/বিএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]