দুস্থ শীতার্তদের পাশে মুসলিম রিসার্চ সেন্টার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:১১ পিএম, ১৪ জানুয়ারি ২০২১

দেশের দুস্থ শীতার্ত মানুষের পাশে দাঁড়িয়েছে ইসলাম বিষয়ক শিক্ষা-গবেষণা ও সেবামূলক প্রতিষ্ঠান মুসলিম রিসার্চ সেন্টার (এমআরসি)। ধারাবাহিকভাবে দেশের বিভিন্ন এলাকার দরিদ্র ও ছিন্নমূল মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করছে প্রতিষ্ঠানটি।

দেশের অন্যান্য অঞ্চলের তুলনায় হিমালয় পর্বতের কাছাকাছি হওয়ায় উত্তরের জেলাগুলোতে শীতের প্রকোপ একটু বেশিই হয়। ফলে সেখানকার দরিদ্র ও ছিন্নমূল মানুষের দুর্ভোগও হয় বেশি। বিষয়টিকে মাথায় রেখে চলতি মাসের শুরুতেই উত্তরের জেলাগুলোতে গরম কাপড় বিতরণের মধ্য দিয়ে শীতবস্ত্র বিতরণ শুরু করে এমআরসি। কার্যক্রমের দ্বিতীয় ধাপে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে চট্টগ্রামের লোহাগড়া উপজেলার চুনতি ইউনিয়নে।

সম্প্রতি অনুষ্ঠিত শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন এমআরসির চট্টগ্রাম জেলা প্রধান রিয়াজ আহমেদ সিদ্দিকী, উপদেষ্টা শাহীন আক্তার, আহ্বায়ক মো. ছৈয়দ উদ্দিন সিদ্দিকী এবং সমন্বয়ক মোহাম্মদ সোহাইব।

এ সময় রিয়াজ আহমেদ সিদ্দিকী বলেন, প্রাকৃতিক দুর্যোগসহ যেকোনো বিপর্যয়ে সমাজের সুবিধাবঞ্চিত শ্রেণির পাশে দাঁড়ানো প্রত্যেকটি সচ্ছল মুসলমানের ঈমানী দায়িত্ব। এ দায়িত্ববোধ থেকেই আমরা আমাদের সর্বোচ্চটা দিয়ে দেশের অসহায় মানুষের পাশে থাকার চেষ্টা চালিয়ে যাচ্ছি।

চট্টগ্রাম জেলা প্রধান মহোদয়ের কথার সাথে যুক্ত করে আহ্বায়ক মো. ছৈয়দ উদ্দিন সিদ্দিকী বলেন, এমআরসি প্রতিষ্ঠার অন্যতম প্রধান লক্ষ্যই হলো- আর্তমানবতার সেবায় কাজ করা। এই লক্ষ্য পূরণে মুসলিম রিসার্চ সেন্টার এর প্রতিষ্ঠাতা মুহাম্মদ রশিদ আল মাজিদ খান সিদ্দিকী মামুন সহযোগিতায় আমরা প্রতিষ্ঠালগ্ন থেকেই মানুষের সেবায় নিজেদের নিয়োজিত রেখেছি এবং আগামীতেও ইনশাআল্লাহ মানবকল্যাণের এই ধারা অব্যাহত থাকবে।

আইএইচআর/এসএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]