মানুষ তার শেকড় ভুলে গেলে অস্তিত্ব থাকে না : শ ম রেজাউল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৪৪ পিএম, ১৬ জানুয়ারি ২০২১

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, মানুষ তার শেকড় ভুলে গেলে অস্তিত্ব থাকে না। এজন্য আমি কখনো শেকড়কে ভুলি না। আত্মপ্রবঞ্চনার ভণ্ডামির সমাজ ব্যবস্থার ভেতরে আমরা অনেকেই আছি। আমাদের দরকার নিজের মনুষ্যত্বটা জাগ্রত করা আর পশুত্বকে নিবারণ করা।

শনিবার (১৬ জানুয়ারি) পিরোজপুরের নাজিরপুরের শ্রীরামকাঠিতে কালিগঙ্গা নদীতে চলাচলে নতুন ফেরি উদ্বোধনসহ উন্নয়ন বিষয়ে সুধী সমাবেশে তিনি এসব কথা বলেন।

শ ম রেজাউল করিম আরও বলেন, উন্নয়ন আমাদের অনিবার্য দরকার। এজন্য সবাই মিলে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। ব্যক্তিগত লীগ দরকার নেই। সবাই মিলে আমরা একটা লীগ, সেটা হলো উন্নয়ন লীগ। সবাই মিলে নেতা যদি একজনকে মানি সেটা শেখ হাসিনা, আদর্শ যদি মানি সেটা বঙ্গবন্ধু। আমাদের উন্নয়নের অগ্রযাত্রা অন্যদের এতটাই বিস্ময় করে তুলবে যে তারা বলবে এতো উন্নয়ন কী সম্ভব?

তিনি আরও বলেন, শেখ হাসিনার মতো অতীতে কেউ কোনো দিন বাংলাদেশে যোগাযোগ ব্যবস্থার এত উন্নয়ন করেননি। তিনিই পদ্মা সেতু করেছেন নিজেদের টাকায়, কর্ণফুলী নদীর তলদেশে টানেল করছেন, পায়রা বন্দর করেছেন, মাতারবাড়ি গভীর সমুদ্রবন্দর করছেন, মোংলা বন্দর চালু করেছেন। তিনিই পিরোজপুরে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় দিয়েছেন, অর্থনৈতিক অঞ্চল দিয়েছেন, পলিটেকনিক দিয়েছেন, টেক্সটাইল টেকনোলজি ইনস্টিটিউট দিয়েছেন, আবাসন প্রকল্প দিয়েছেন। পিরোজপুরের সব জায়গায় তার উন্নয়নের ছোঁয়া লেগে আছে।

শ্রীরামকাঠি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুনীল কুমার হালদারের সভাপতিত্বে সমাবেশে আরও উপস্থিত ছিলেন নাজিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান অমূল্য রঞ্জন হালদার, নাজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ওবায়দুর রহমান, পিরোজপুর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী, নাজিরপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ আব্দুল লতিফ, জেলা পরিষদ সদস্য সুলতান মাহমুদ খানসহ স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতারা।

এর আগে নাজিরপুর হেডকোয়ার্টার-বৈঠাকাটা সড়কে (কালীবাড়ি-নাজিরপুর) বলেশ্বর নদের ওপর ১২০ মিটার দৈর্ঘ্যের আরসিসি কাম স্টিল ব্রিজ নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন, শ্রীরামকাঠি ইউপি-সাতকাছিমা হাট ভীমকাঠি খালের ওপর ২০ মিটার আরসিসি গার্ডার ব্রিজ নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন এবং পিরোজপুর সড়ক বিভাগাধীন শ্রীরামকাঠি হতে দৈহারী পর্যন্ত কালীগঙ্গা নদীর ওপর নতুন ফেরি সার্ভিস চালুর উদ্বোধন করেন মন্ত্রী।

আইএইচআর/এসজে/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]