পরিমাপে কারচুপি : ৪ পেট্রলপাম্পের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:১৭ পিএম, ১৭ জানুয়ারি ২০২১
ফাইল ছবি

পরিমাপে কারচুপির অপরাধে চারটি পেট্রলপাম্পের বিরুদ্ধে মামলা দায়ের করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনে (বিএসটিআই)। নারায়ণগঞ্জ জেলার বিভিন্ন এলাকায় এ অভিযান পরিচালিত হয়। সংস্থাটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

রোববার (১৭ জানুয়ারি) নারায়ণগঞ্জ স্কোয়াড অভিযানের মাধ্যমে লিংক রোড এলাকার প্রাইম ফিলিং স্টেশন, জ্বালানি তেল পরিমাপে একটি অকটেন ডিসপেন্সিং ইউনিটে প্রতি ১০ লিটারে ৮৬০ মিলিলিটার ও তিনটি ডিজেল ডিসপেন্সিং ইউনিটে যথাক্রমে ৫২০, ৪৭০ ও ৪৭০ মিলিলিটার করে কম প্রদান করে এবং ভূইয়া ফিলিং স্টেশনের একটি ডিজেল ডিসপেন্সিং ইউনিটে ১৪০ মিলিলিটার কম প্রদান করে।

এছাড়াও আরেকটি স্কোয়াড অভিযানে নারায়ণগঞ্জ জেলার আলীগঞ্জ এলাকার জননী ফিলিং স্টেশন, জ্বালানি তেল পরিমাপে দুটি ডিজেল ডিসপেন্সিং ইউনিটে প্রতি ১০ লিটারে যথাক্রমে ৩৫০ ও ৩৩০ মিলিলিটার কম প্রদান করায় এবং ফতুল্লা এলাকার ফিরোজ ফিলিং স্টেশন একটি ডিজেল ডিসপেন্সিং ইউনিটে ৪৮০ মিলিলিটার কম প্রদান করায় মামলা করা হয়েছে।

এ চারটি পেট্রলপাম্পের বিরুদ্ধে ‘ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮’ অনুযায়ী মামলা দায়ের করা হয়।

দুইটি স্কোয়াড অভিযানের একটিতে বিএসটিআইয়ের সহকারী পরিচালক মফিজ উদ্দিন আহমাদের নেতৃত্বে ঊর্ধ্বতন পরীক্ষক মো. রাকিবুল আলম ও পরিদর্শক মো. ইনজামামুল হক এবং অপরটিতে সহকারী পরিচালক মো. মোমেন উস সাজ্জাদের নেতৃত্বে পরিদর্শক মো. বিল্লাল হোসেন ও মো. নাজমুস সায়াদত অংশগ্রহণ করেন।

এনএইচ/এআরএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]