রায়েরবাজারে ছিনতাইকারী চক্রের ৩ সদস্য গ্রেফতার

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৯:০২ পিএম, ১৮ জানুয়ারি ২০২১
ফাইল ছবি

রাজধানীর রায়েরবাজার এলাকায় বিশেষ অভিযান চালিয়ে সংঘবদ্ধ ছিনতাইকারী চক্রের তিন সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা গুলশান বিভাগের একটি দল।

রোববার (১৭ জানুয়ারি) রায়েরবাজার মেকাব খান রোডে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন- মো. মামুন হোসেন (২০), মো. ওয়াসিম মোড়ল ওরফে মহসিন (৩২) ও মো. সজল (২০)। গ্রেফতারের সময় তাদের হেফাজত থেকে ছিনতাইয়ে ব্যবহৃত একটি চাকু ও ছিনতাই করা দুটি মোবাইল ফোন এবং নগদ ৪ হাজার ২৯০ টাকা উদ্ধার করা হয়।

ক্যান্টনমেন্ট জোনাল টিমের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার এস এম রেজাউল হক জানান, গত ১ ডিসেম্বর রাত আনুমানিক ১টার দিকে একজন সাংবাদিক তার পেশাগত দায়িত্ব শেষে বাসায় ফিরছিলেন। তিনি হাজারীবাগের জাফরাবাদের বগুড়া হাউজ নামক বাড়ির সামনে পৌঁছলে রায়েরবাজারের দিক থেকে রিকশাযোগে আসা দুই ছিনতাইকারী ধারালো অস্ত্রসহ তার গতিরোধ করে। এরপর ধারালো ছুরির ভয় দেখিয়ে তার কাছে থাকা মোবাইল ফোন, নগদ টাকা ও অন্যান্য মূল্যবান কাগজপত্র ছিনিয়ে নেয়। এ ঘটনায় হাজারীবাগ থানায় একটি মামলা হয়।

তিনি বলেন, মামলা তদন্তকালে গোয়েন্দা গুলশান বিভাগের ক্যান্টনমেন্ট জোনাল টিম আধুনিক প্রযুক্তির মাধ্যমে অভিযুক্তদের অবস্থান সম্পর্কিত তথ্য সংগ্রহ করে। এরপর রায়েরবাজার মেকাব খান রোড এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গোয়েন্দা কর্মকর্তা আরও জানান, গ্রেফতাররা সংঘবদ্ধভাবে মোহাম্মদপুর থানা এলাকার বিভিন্ন রোডে রাতে পথচারীদের গতিরোধ করে অস্ত্রের মুখে ছিনতাই করতো। গ্রেফতারদের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে বলেও জানান তিনি।

এআরএ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]