চসিক নির্বাচনের এক সপ্তাহ আগে জামিনে মুক্ত সেই অস্ত্রধারী!

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৯:২৩ পিএম, ১৮ জানুয়ারি ২০২১

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচন পরিস্থিতি দিন দিন জটিল আকার ধারণ করছে; সেই শঙ্কায় এবার যুক্ত হলো নতুন আতঙ্ক। নির্বাচনের মাত্র এক সপ্তাহ আগে জামিনে মুক্তি পেয়েছেন আলোচিত ক্যাডার নুর মোস্তফা টিনু।

সোমবার (১৮ জানুয়ারি) বিকেলে তিনি চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে ছাড়া পান বলে জাগো নিউজকে জানিয়েছেন চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেলা সুপার শফিকুল ইসলাম খান।

টিনুর পরিবার সূত্রে জানা গেছে, সব মামলায় জামিন পেয়ে নুর মোস্তফা টিনু আজ বিকেলে কারাগার থেকে ছাড়া পেয়েছেন। পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করে তিনি চট্টলাবীর এবিএম মহিউদ্দিন চৌধুরীর কবর জিয়ারত করেন।

প্রসঙ্গত, ২০১৯ সালের ২২ সেপ্টেম্বর দিবাগত রাত ১২টায় নগরীর কাপাসগোলা এলাকা থেকে টিনুকে একটি পিস্তল ও পাঁচ রাউন্ড গুলিসহ আটক করে র‌্যাব। পরে তার বাসায় তল্লাশি চালিয়ে একটি শটগান ও ৬৭ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

jagonews24

বিভিন্ন সময় বিভিন্ন কলেজে আধিপত্য বিস্তার ও সংঘর্ষে জড়িয়েছেন নুর মোস্তফা টিনু। সংঘর্ষে পুলিশের ওপর হামলার ঘটনাও ঘটেছে

পরদিন অস্ত্র আইনে মামলা করে টিনুকে নগরীর পাঁচলাইশ মডেল থানায় হস্তান্তর করা হয়। ২৩ সেপ্টেম্বর টিনুকে আদালতে সোপর্দ করে পুলিশ সাত দিনের রিমান্ড আবেদন করে। আদালত ২৬ সেপ্টেম্বর শুনানি শেষে একদিনের রিমান্ড মঞ্জুর করেন

এর আগে ২০০৩ সালে অত্যাধুনিক একে-২২ অস্ত্রসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে আটক হয়ে প্রথমবারের মতো আলোচনায় আসেন টিনু। সেই মামলায় দীর্ঘদিন কারাভোগও করেছিলেন তিনি।

এই টিনু চকবাজার ওয়ার্ড থেকে কাউন্সিলর পদে লড়তে মনোনয়নপত্রও জমা দিয়েছিলেন। পরে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাইয়েদ গোলাম হায়দার মিন্টুকে সমর্থন দিয়ে তিনি নির্বাচন থেকে সরে দাঁড়ান।

নগরীর চকবাজার, পাঁচলাইশ ও বাকলিয়া এলাকায় তার নিজস্ব বাহিনী আছে। এলাকার কোচিং সেন্টার, ক্লিনিক, প্রাইভেট হাসপাতালসহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান তার কাছে জিম্মি বলে অভিযোগ রয়েছে।

আবু আজাদ/বিএ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]