ঢাকায় আজও শীত অনুভূত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৫৪ এএম, ১৯ জানুয়ারি ২০২১

জানুয়ারির প্রথমভাগে গরমের আমেজ চলে এসেছিল ঢাকায়। অবশ্য গত প্রায় এক সপ্তাহ ধরে ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা সামান্য উপরে বা শৈত্যপ্রবাহ থেকে ২-৩.৫ ডিগ্রি সেলসিয়াস উপরে থাকছে। স্বাভাবিকভাবেই ঢাকায় বেশ শীত অনুভূত হচ্ছে। আজ মঙ্গলবার সকালেও শীতের ধারাবাহিকতা অব্যাহত রয়েছে।

ঢাকায় পশ্চিম বা উত্তর-পশ্চিম দিক থেকে শীতের হিমেল হওয়া ঘণ্টায় ৫ থেকে ১০ কিলোমিটার বেগে প্রবাহিত হতে পারে।

মঙ্গলবার (১৯ জানুয়ারি) সকাল ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার পূর্বাভাসে এসব তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলা থাকতে পারে। আবহাওয়া শুষ্ক থাকতে পারে। দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

কুয়াশা ও আংশিক মেঘ থাকলেও অন্যান্য দিনের মতো আজও ঢাকায় সূর্য উঠে গেছে। ঢাকায় আজ সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে সাড়ে ১৩ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে ভোর ৫টা থেকে দুপুর ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরের পূর্বাভাসে বলা হয়েছে, আজ ভোর ৫টা থেকে পরবর্তী ৪-৬ ঘণ্টার মধ্যে দেশের নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশার কারণে দৃষ্টিসীমা ৫০০ মিটার বা কোথাও কোথাও এর চেয়ে কম হতে পারে। এসব এলাকার নৌযানকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে। তবে কোনো সংকেত দেখাতে হবে না।

পিডি/এমএসএইচ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]