স্পারসোতে ‘বঙ্গবন্ধু কর্নার’ উদ্বোধন

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:০২ পিএম, ১৯ জানুয়ারি ২০২১

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে বাংলাদেশ মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠানে (স্পারসো) ‘বঙ্গবন্ধু কর্নার’ উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (১৯ জানুয়ারি) প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব ড. মো. আবু হেনা মোস্তফা কামাল প্রধান অতিথি হিসেবে কর্নারের উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে সরকার ঘোষিত মুজিববর্ষ উপলক্ষে স্পারসোর এ উদ্যোগের প্রশংসা করে সাধুবাদ জানান প্রতিরক্ষা সচিব। তিনি বলেন, স্পারসোয় প্রতিষ্ঠিত ‘বঙ্গবন্ধু কর্নার’ সাধারণ জনগণ তথা শিক্ষানুরাগী, গবেষকদের বিজ্ঞান চর্চার পাশাপাশি বঙ্গবন্ধু জীবন দর্শন সম্পর্কে জানতে আরও উদ্বুদ্ধ করবে। তিনি জাতির পিতার জীবনাদর্শে উজ্জীবিত হয়ে সততার সঙ্গে সরকারি দায়িত্ব পালনে সবার প্রতি আহ্বান জানান।

স্পারসো’র চেয়ারম্যান মিজানুর রহমানের (অতিরিক্ত সচিব) উদ্যোগে এ কর্নারটি স্থাপন করা হয়েছে। ভবিষ্যতে এটি আরও বিস্তৃত করা হবে। বঙ্গবন্ধু কর্নারে জাতির পিতার বর্ণাঢ্য জীবন ও স্বাধীনতা সংগ্রামের ওপর প্রকাশিত আলোকচিত্র, বইপত্র সন্নিবেশিত করা হয়েছে।

স্বাস্থ্যবিধি মেনে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ড. নূরুন্নাহার চৌধুরী, প্রতিরক্ষা মন্ত্রণালয় ও স্পারসো’র ঊর্ধ্বতন কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

স্পারসো একটি মহাকাশ গবেষণা কেন্দ্র। প্রতিষ্ঠানটি বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে মুজিববর্ষ পালন করে আসছে। এর অংশ হিসেবে জাতির পিতার স্মৃতিকে কর্মক্ষেত্রে যথাযোগ্য মর্যাদায় লালন এবং বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রায় বঙ্গবন্ধুর অনুপ্রেরণাকে সব কর্মচারীর মধ্যে ছড়িয়ে দেয়ার লক্ষ্যে এ প্রতিষ্ঠানে ‘বঙ্গবন্ধু কর্নার’ স্থাপনের সিদ্ধান্ত নেয়।

এমইউ/এএএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]