স্বচ্ছতা ও দায়িত্বের সঙ্গে প্রকল্পের কাজ গতিশীল করতে হবে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:০০ পিএম, ২০ জানুয়ারি ২০২১

স্বচ্ছতা ও দায়িত্বের সঙ্গে প্রকল্পের কাজ আরও গতিশীল করার জন্য প্রকল্প পরিচালকদের নির্দেশনা দিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম।

বুধবার (২০ জানুয়ারি) সচিবালয়ে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট (বিএফআরআই) ও বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের (বিএলআরআই) ২০২০-২১ অর্থবছরে বার্ষিক উন্নয়ন কর্মসূচিতে অন্তর্ভুক্ত প্রকল্পসমূহের অগ্রগতি পর্যালোচনা সভায় সভাপতির বক্তৃতাকালে মন্ত্রী এ নির্দেশনা দেন।

মন্ত্রী আরও বলেন, করোনার মধ্যেও প্রকল্প বাস্তবায়নে কোনো প্রকার শৈথিল্য দেখানো চলবে না। প্রকল্পের কাজ আন্তরিকভাবে দ্রুততার সঙ্গে এগিয়ে নিতে হবে। অজুহাত দেখিয়ে উন্নয়ন কাজ থামিয়ে রাখার কোনো সুযোগ নেই। প্রকল্পের কাজে কোনো ধরনের অভিযোগ যাতে না আসে, কোনো প্রকার অনিয়ম যাতে না হয় সে বিষয়ে সংশ্লিষ্টদের সতর্ক থাকতে হবে।

প্রকল্প পরিচালকদের উদ্দেশে মন্ত্রী আরও বলেন, কেউ দায়িত্ব পালনে অপারগ হলে জানাবেন। আমরা জোর করে কাউকে দায়িত্বে রাখতে চাই না। প্রকল্প বাস্তবায়নে সমস্যা হলে সামনে নিয়ে আসতে হবে। সমস্যা সমাধানে সকল প্রকার সহযোগিতা অধিদফতর ও মন্ত্রণালয় থেকে করা হবে।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব রওনক মাহমুদ, অতিরিক্ত সচিব শাহ্ মো. ইমদাদুল হক, শ্যামলচন্দ্র কর্মকার ও মো. তৌফিকুল আরিফ, বিএফআরআই মহাপরিচালক ড. ইয়াহিয়া মাহমুদ ও বিএলআরআই মহাপরিচালক ড. নাথুরাম সরকারসহ সংশ্লিষ্ট প্রকল্প পরিচালকরা সভায় উপস্থিত ছিলেন।

সভায় ২০২০-২১ অর্থবছরে বার্ষিক উন্নয়ন কর্মসূচিতে অন্তর্ভুক্ত বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউটের চারটি ও বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের ছয়টিসহ মোট ১০টি প্রকল্পের বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা করা হয়।

আইএইচআর/বিএ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]