বৃদ্ধাকে নির্যাতন করে টাকা-গয়না চুরি, স্বামীসহ গৃহকর্মী গ্রেফতার

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৯:০২ এএম, ২২ জানুয়ারি ২০২১

রাজধানীর মালিবাগে এক বৃদ্ধাকে নির্যাতন ও টাকা-গয়না চুরির ঘটনায় অভিযুক্ত গৃহকর্মী রেখা আক্তার ও তার স্বামী এরশাদকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) শাহজাহানপুর থানা। তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে চুরির টাকা ও স্বর্ণালঙ্কার।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) ভোর ৫টায় ঠাকুরগাঁও জেলার রাণীশংকৈল থানার কাশিপুরের চিকন মাটিয়া মধ্যপাড়ায় অভিযান চালিয়ে রেখাকে গ্রেফতার করা হয়। আর তার স্বামী এরশাদকে গ্রেফতার করা হয় রাজধানীর উত্তর বাসাবো এলাকা থেকে।

এদিন বিকেল ৫টায় এক প্রেস ব্রিফিংয়ে এ বিষয়ে বিস্তারিত জানান ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. ওয়ালিদ হোসেন।

তিনি বলেন, মামলার অভিযোগকারী গত ১৭ জানুয়ারি মালিবাগের বাসায় তার বোন, বৃদ্ধ মা (ভুক্তভোগী) ও গৃহকর্মী রেখা আকতারকে রেখে ব্যক্তিগত কাজে বরিশালে যান। পরদিন সকাল সাড়ে ৯টার দিকে তার বোন বাসার বাইরে গেলে গৃহকর্মী রেখা তাদের মাকে একা পেয়ে লোহার রড দিয়ে বেদম মারপিট করে গুরুতর জখম করে। এরপর বাসা থেকে নগদ টাকা, স্বর্ণালংকার, টেলিভিশনসহ আনুমানিক ২১ লাখ টাকার মালামাল চুরি করে পালিয়ে যান। যাওয়ার সময় ওই বৃদ্ধাকে ঘরের ভেতর তালাবদ্ধ করে রেখে যান তিনি।

এ ঘটনায় শাহজাহানপুর থানায় একটি মামলা করা হয়।

তিনি আরও বলেন, অভিযুক্ত রেখা এক বছরেরও বেশি সময় ধরে ওই বাসায় গৃহপরিচারিকা হিসেবে কাজ করে আসছিল। সম্প্রতি তার স্বামী এরশাদ দ্বিতীয় বিয়ে করে। দ্বিতীয় বিয়ের পর টাকার জন্য সে গৃহকর্মী রেখা আকতারকে চাপ দেয়। এরশাদের প্ররোচণায় প্রলুব্ধ হয়েই রেখা ওই বৃদ্ধাকে মারধর করে টাকা ও স্বর্ণালঙ্কার নিয়ে পালিয়ে যায়।

এসএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]