বকেয়া বেতন পরিশোধের দাবিতে পোশাক শ্রমিকদের সমাবেশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৩৯ পিএম, ২৪ জানুয়ারি ২০২১

বিদেশি মালিকানাধীন এ ওয়ান বিডি লিমিটেডের শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধের দাবিতে রাজধানীতে সমাবেশ করেছে জাতীয় শ্রমিক ফেডারেশন। রোববার (২৪ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের সামনে সংগঠনটির ব্যানারে এ শ্রমিক সমাবেশের আয়োজন করা হয়।

সমাবেশে বক্তারা বলেন, ঢাকা ইপিজেডে অবস্থিত বিদেশি মালিকানাধীন (ইতালি) ‘এ ওয়ান বিডি লিমিটেড’ ২০২০ সালের ১৮ এপ্রিল প্রায় ১হাজার ১০০ শ্রমিকের বেতন-ভাতা পরিশোধ না করে বন্ধ করে দেয়। যা বাংলাদেশের শ্রম আইন অনুযায়ী অসদাচরণের শামিল। এ বিষয়ে বেপজা, কলকারখানা অধিদফতরসহ সংশ্লিষ্ট সবাইকে অবহিত করা হলেও কাউকে কোনো প্রকার পদক্ষেপ নিতে দেখা যায়নি। তাই এ ওয়ান বিডি লিমিটেড খুলে দেয়া ও বকেয়া বেতন-ভাতা পরিশোধের বিষয়ে আমরা প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।

jagonews24

এ সময় বেতন পরিশোধসহ পাঁচ দফা দাবিও জানানো হয়। দাবিগুলো হলো- ওই কারখানার মালিক বাংলাদেশ থেকে যেন পালিয়ে যেতে না পারে তার ব্যবস্থা করা, বেআইনিভাবে বন্ধ করা কারখানাটি খুলে দেয়া ও আইনানুগ ক্ষতিপূরণ প্রদানের ব্যবস্থা করা, প্রভিডেন্ট ফান্ডের টাকা প্রদান করা ও নারী শ্রমিকদের মাতৃত্বকালীন ভাতা প্রদান করা।

সমাবেশে সংগঠনটির সভাপতি আমিরুল হক আমিনের সভাপতিত্বে অন্যদের মধ্যে ফেডারেশনের সহ-সভাপতি সাফিয়া পারভীন, কবির হোসেন, সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম, যুগ্ম-সম্পাদক ফরিদুল ইসলাম, একতা গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক কামরুল হাসানসহ এ ওয়ান বিডি লিমিটেডের শতাধিক শ্রমিক জাতীয় পতাকা হাতে উপস্থিত ছিলেন।

এওয়াইএইচ/এআরএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]