পি কে হালদারের আরও দুই সহযোগী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:১২ পিএম, ২৪ জানুয়ারি ২০২১

প্রায় সাড়ে তিন হাজার কোটি টাকা আত্মসাতের অভিযোগ মাথায় নিয়ে বিদেশে পাড়ি দেয়া ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্স সার্ভিস লিমিটেডের পরিচালক প্রশান্ত কুমার হালদারের (পি কে হালদার) সংশ্লিষ্টতায় আরও দুজনকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার (২৪ জানুয়ারি) বিকেল ৫টায় জিজ্ঞাসাবাদ শেষে তাদের গ্রেফতার করা হয়। দুদকের এক ঊর্ধ্বতন কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, দুদকের উপ-পরিচালক গুলশান আনোয়ার প্রধানের নেতৃত্বে একটি টিম তাদের গ্রেফতার করে। এরপর তাদের রমনা মডেল থানার হেফাজতে রাখা হয়। আগামীকাল সোমবার (২৫ জানুয়ারি) সকালে গ্রেফতারদের আদালতে তোলা হবে।  

গ্রেফতাররা হলেন, ইন্টারন্যাশনাল লিজিংয়ের সাবেক এমডি রাশেদুল হক ও পিপলস লিজিংয়ের সাবেক চেয়ারম্যান উজ্জ্বল কুমার নন্দী।

গ্রেফতার এ দুজন ছাড়াও পি কে হালদারের আরও দুই সহযোগীর জিজ্ঞাসাবাদের কথা থাকলেও তারা আসেননি বলে দুদক সূত্রে জানা গেছে।

এ নিয়ে পিকে হালদার সংশ্লিষ্টতায় ছয়জনকে গ্রেফতার করলো দুদক। গ্রেফতার বাকি চারজন হলেন- পি কে হালদার সহযোগী শংখ বেপারী, পিকে হালদারের বান্ধবী অবান্তিকা বড়াল, পিকে হালদারের আইনজীবী সুকুমার মৃধা ও তার মেয়ে অনিন্দিতা মৃধা।

জানা গেছে, পি কে হালদার ইন্টারন্যাশনাল লিজিং ও পিপলস লিজিং থেকে বিপুল অংকের টাকা সরিয়েছেন, যার সহযোগী হিসেবে উজ্জ্বল ও রাশেদুলও ছিলেন।

এসএম/এসজে/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]