বিমান বাংলাদেশের ‘খাদ্যনিরাপত্তা’ বিষয়ক ট্রেনিং

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:৪৫ পিএম, ২৪ জানুয়ারি ২০২১

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ট্রেনিং সেন্টারে (বিএটিসি) দিনব্যাপী ‘খাদ্যনিরাপত্তা’ বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২৪ জানুয়ারি) সকাল ১০টা থেকে দুপুর ১টা এবং দুপুর ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত দুটি সেশনে এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উপ-মহাব্যবস্থাপক, জনসংযোগ তাহেরা খন্দকার স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, প্রশিক্ষণে বিমান ফ্লাইট ক্যাটারিং সেন্টারের (বিএফসিসি) কর্মকর্তা, কর্মচারীরা এবং কেবিন ক্রুরা অংশ নেন। এছাড়া প্রশিক্ষণার্থীদের মধ্যে ইউএস-বাংলার তিনজন ও নভোএয়ারের তিনজন প্রশিক্ষণার্থী উপস্থিত ছিলেন।

ফুড টক্সিকোলজি, ফুড হ্যান্ডেলিং উইথ হাইজিন, হ্যাজার্ড এনালাইসিস অ্যান্ড ক্রিটিক্যাল কন্ট্রোল পয়েন্ট এবং গালি মেনটেইনেন্স অ্যান্ড কেবিন সেফটি বিষয়ে ট্রেনিংটি পরিচালনা করেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ফুড অ্যান্ড নিউট্রিশন ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. শেখ মাহতাব উদ্দিন।

ট্রেনিংয়ের উদ্বোধন করেন বিমান বাংলাদেশের ডিরেক্টর প্ল্যানিং এয়ার কমোডর (অব.) মো. মাহবুব জাহান খান। ট্রেনিং কার্যক্রমে আরও উপস্থিত ছিলেন প্রিন্সিপাল বিএটিসিসহ বিমানের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

মাহবুব জাহান খান বলেন, এই ট্রেনিংয়ের মাধ্যমে খাদ্য নিরাপত্তা বিষয়ে প্রশিক্ষণার্থীদের জ্ঞান আরও সমৃদ্ধ হবে যা বিমান যাত্রীদের নিরাপদ ও সুষম খাদ্য প্রস্তুত এবং সরবরাহে উল্লেখযোগ্য ভূমিকা রাখবে।

এমইউ/এসজে/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]