বিদ্যুতের তার ছিঁড়ে নিহতদের পরিবারকে সহায়তার আশ্বাস

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:০৮ এএম, ২৫ জানুয়ারি ২০২১

গত শুক্রবার (২২ জানুয়ারি) নারায়ণগঞ্জের রূপগঞ্জে বিদ্যুতের তার ছিঁড়ে ঘরে আগুন লেগে একই পরিবারের চারজন নিহত হন। এই দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের আর্থিক সহায়তা দেবে সরকার। রোববার (২৪ জানুয়ারি) বিদ্যুৎ বিভাগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিদ্যুৎ বিভাগ গভীর দুঃখ প্রকাশ করে সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছে, শোকসন্তপ্ত পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জানিয়ে সিদ্ধান্ত নেয়া হয়েছে ক্ষতিগ্রস্তদের আর্থিক সহায়তার ব্যবস্থা করা হবে।

গত শুক্রবার আনুমানিক রাত ৯টার দিকে পল্লী বিদ্যুতায়ন বোর্ডের (আরইবি) আওতাধীন নারায়ণগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর পূর্বাচল জোনাল অফিস এলাকায় বিদ্যুতের তার ছিঁড়ে ঘরে আগুন লেগে একই পরিবারের স্বামী-স্ত্রী ও তাদের দুই সন্তানসহ মোট চারজনের করুণ মৃত্যু হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এ দুর্ঘটনার খবর পেয়ে নারায়ণগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর সিনিয়র জেনারেল ম্যানেজারসহ অন্যান্য কর্মকর্তা/কর্মচারীগণ ঘটনাস্থলে যান। দুর্ঘটনার প্রকৃত কারণ উদঘাটন ও ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণের জন্য আরইবির পরিচালকের (প্রশাসন) নেতৃত্বে ইতোমধ্যে চার সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি এবং ডেসকোর নির্বাহী পরিচালকের (অপারেশন) নেতৃত্বে পাঁচ সদস্যের আরেকটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

‘কমিটির প্রতিবেদন পাওয়ার পর দায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। এমন ঘটনা ভবিষ্যতে যেন আর না ঘটে সেজন্য বিতরণ কোম্পানিগুলোকে কঠোরভাবে সতর্ক করা হয়েছে’ বলে বিজ্ঞপ্তিতে জানিয়েছে বিদ্যুৎ বিভাগ।

এতে আরও বলা হয়, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে নারায়ণগঞ্জের রূপগঞ্জে পূর্বাচল নতুন শহরে বিদ্যুতায়নের জন্য ডেসকোর নির্মাণাধীন লাইনের তার ছিঁড়ে পার্শ্ববর্তী পল্লী বিদ্যুতের তারের উপর পড়লে সেখান থেকে তারগুলো ঘরের চালে পড়ে শর্ট সার্কিট হয়ে এই দুর্ঘটনা ঘটেছে।

আরএমএম/ইএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]