‘ক্ষুদ্র ব্যবসায়ীদের পথে বসাচ্ছে ডিএনসিসি-ডিএসসিসি’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:২৪ পিএম, ২৫ জানুয়ারি ২০২১

করোনা মহামারির মধ্যে ঢাকার দুই সিটি করপোরেশনের (ডিএনসিসি ও ডিএসসিসি) মেয়র ক্ষুদ্র ব্যবসায়ীদের পথে বসিয়ে দিয়েছেন বলে অভিযোগ করেছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ।

সোমবার (২৫ জানুয়ারি) বিকেলে রাজধানীর শাহবাগে এক মানববন্ধনে এ অভিযোগ করেন তারা। ক্ষুদ্র ব্যবসায়ীদের ক্ষতিপূরণ এবং পুনর্বাসনের দাবিতে এ মানববন্ধনের আয়োজন করে সংগঠনটি।

মানববন্ধনে মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল ও সাধারণ সম্পাদক আল মামুন তাদের লিখিত বক্তব্যে বলেন, নগরের রাস্তাঘাটে অবৈধ দোকান ও বাড়ি উচ্ছেদ করা ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) ও উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) নৈতিক দায়িত্ব। আমরাও চাই ঢাকাসহ সারাদেশে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হোক।

কিন্তু সেই উচ্ছেদ অভিযান করোনা সঙ্কট বিবেচনা করে যৌক্তিক সময়ে পরিচালনা করা উচিত ছিল। তারা তা বিবেচনা না করে অমানবিকভাবে বুলডোজার দিয়ে হাজার হাজার দোকান গুঁড়িয়ে দিয়েছে। ফলে ক্ষুদ্র ব্যবসায়ী এবং কর্মচারীরা পথে বসেছে। অবিলম্বে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের ক্ষতিপূরণ ও পুনর্বাসন করতে হবে। অন্যথায় কঠোর কর্মসূচি পালনের হুমকি দেন তারা।

এমএমএ/এমএসএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]