চসিক নির্বাচন : কেন্দ্রে যাচ্ছে সরঞ্জামাদি, প্রস্তুত হচ্ছে বুথ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৪:০০ পিএম, ২৬ জানুয়ারি ২০২১

রাত পোহালেই অনুষ্ঠিত হতে যাচ্ছে বহুল প্রতীক্ষিত চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচন। নির্বাচনের জন্য নগরের ৭৩৫টি কেন্দ্রে পাঠানো হচ্ছে নির্বাচনী সরঞ্জামাদি। একইসঙ্গে কেন্দ্রগুলোতে চলছে বুথ তৈরির তোড়জোড়।

মঙ্গলবার (২৬ জানুয়ারি) সকালে নগরের এমএ আজিজ স্টেডিয়ামের জিমনেশিয়াম হল, আগ্রাবাদ বালিকা উচ্চ বিদ্যালয়, নাসিরাবাদ বালক উচ্চ বিদ্যালয়, বন্দর স্কুল অ্যান্ড কলেজ থেকে সরঞ্জামাদি বিতরণ শুরু হয়।

রিটার্নিং অফিসার মুহাম্মদ হাসানুজ্জামান বলেন, প্রিসাইডিং কর্মকর্তাদের মধ্যে নির্বাচনী সামগ্রী বিতরণ করা হচ্ছে। পর্যাপ্ত নিরাপত্তা দিয়ে সেগুলো কেন্দ্রে নিয়ে যাওয়া হচ্ছে। আগামী ২ থেকে ৩ ঘণ্টার মধ্যেই নির্বাচনের সরঞ্জামাদি কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে যাবে। সেখানে আবার সেগুলো চেক করে দেখা হবে। সমস্যা হলে তা দ্রুত সমাধান করে আগামীকালের নির্বাচনের জন্য প্রস্তুত করা হবে।

এদিকে বেশ কয়েকটি কেন্দ্র ঘুরে দেখা গেছে, বিতরণকেন্দ্র থেকে সরঞ্জামাদি বুঝে নিয়ে নিজ নিজ কেন্দ্রে অবস্থান নিতে শুরু করেছেন প্রিসাইডিং অফিসার ও ভোটগ্রহণ কর্মকর্তারা। অনেক কেন্দ্রে ইতোমধ্যেই প্রস্তুত করে ফেলা হয়েছে ভোটগ্রহণের বুথ।

jagonews24

চসিক নির্বাচনের ৪১ ওয়ার্ডে ৭৩৫টি ভোটকেন্দ্রে থাকবে ৪ হাজার ৮৮৬টি বুথ। এসব কেন্দ্রের ভোটগ্রহণ কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করবেন ৭৭৫ জন প্রিসাইডিং অফিসার, ৪ হাজার ৮৮৬ জন সহকারী প্রিসাইডিং অফিসার ও ৯ হাজার ৭৭২ জন পোলিং অফিসার। এবার নির্বাচনে ভোটার ১৯ লাখ ১৭ হাজার ৯৭৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৯ লাখ ৯৮ হাজার ৭২৩ জন ও নারী ভোটার ৯ লাখ ৫২ হাজার ৩২৯ জন।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (বিশেষ শাখা) মো. আবদুল ওয়ারিশ জানান, কেন্দ্রের নিরাপত্তায় অস্ত্রধারীসহ ছয়জন করে পুলিশ সদস্য ও ১২ জন করে আনসার সদস্য মোতায়েন থাকবে। এর বাইরে সাধারণ কেন্দ্রে অস্ত্রধারীসহ চারজন পুলিশ ও ১২ জন করে আনসার সদস্য থাকবে। এছাড়া কেন্দ্রের বাইরে টহল পুলিশ, সাদা পোশাকের পুলিশ ও নগর গোয়েন্দা পুলিশের সদস্যরা তৎপর থাকবে। স্ট্রাইকিং ফোর্স হিসেবে অস্ত্রশস্ত্র নিয়ে প্রস্তুত থাকবে নগর পুলিশের বিশেষায়িত ইউনিটের বোম ডিসপোজাল ইউনিট, কাউন্টার টেরোরিজম ও সোয়াত সদস্যরা।

আবু আজাদ/এআরএ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]