বন্দির নারীসঙ্গ : জড়িতদের বিরুদ্ধে জেলকোড অনুযায়ী ব্যবস্থা

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:২৬ পিএম, ২৬ জানুয়ারি ২০২১

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, কারাগারে বন্দির নারীসঙ্গের ঘটনায় জেলকোড অনুযায়ী কারা কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিনি বলেন, এ ঘটনায় ইতোমধ্যে কারাগারের জেল সুপার, ডেপুটি জেল সুপার, প্রধান কারারক্ষীসহ পাঁচজনকে প্রত্যাহার করা হয়েছে। তদন্ত কমিটি কাজ করছে।

মঙ্গলবার (২৬ জানুয়ারি) দুপুরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির নেতাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

সভায় ক্র্যাব সভাপতি মিজান মালিক ও সাধারণ সম্পাদক আলাউদ্দিন আরিফসহ কার্যনির্বাহী কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

ক্র্যাবের নির্বাচন দুই বছর পরপর হওয়া উচিত মন্তব্য করে মন্ত্রী বলেন, এক বছরে কোনো কমিটিই তাদের সব কর্মকাণ্ড সম্পন্ন করতে পারে না। শুভেচ্ছা বিনিময় করতে করতেই বছরের অর্ধেক সময় চলে যায়। দেশের উন্নয়ন অব্যাহত রাখতে সাংবাদিকদের আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে একযোগে কাজ করার আহ্বান জানান তিনি।

ক্র্যাবের সঙ্গে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্পর্কের বিষয়ে মন্ত্রী বলেন, আমাদের সঙ্গে আত্মার সম্পর্ক। আমরা একে অপরের সহযোগী। অপরাধ দুর্নীতির খবরের পাশাপাশি ভালো খবর প্রচারের জন্য সাংবাদিকদের আহ্বান জানান মন্ত্রী। দুর্গন্ধ সবচেয়ে দ্রুত ছড়ায় উল্লেখ করে তিনি বলেন, পজিটিভ সংবাদ প্রচারে সমাজে পজিটিভ প্রভাব পড়ে।

মন্ত্রী আরও বলেন, সাসটেইনেবল ডেভেলপমেন্টের (টেকসই উন্নয়ন) জন্য প্রয়োজন সাসটেইনেবল পিস (টেকসই শান্তি)। সাসটেইনেবল পিসের জন্য প্রয়োজন সাসটেইনেবল সিকিউরিটি। দেশের পার্বত্য অঞ্চলসহ বিভিন্ন এলাকায় অপরাধ নিয়ন্ত্রণে কাজ করছে আইনশৃঙ্খলা বাহিনী। এছাড়া রোহিঙ্গা সঙ্কট সমাধানে সরকার নানা উদ্যোগ নিয়েছে।

অপার সম্ভাবনার দেশ বাংলাদেশ উল্লেখ করে মন্ত্রী বলেন, দেশ এগিয়ে যাচ্ছে। সরকারের এ অগ্রযাত্রা উন্নয়নের খবর তুলে ধরতে পেশাদারিত্বের সঙ্গে কাজ করতে সাংবাদিকদের আহ্বান জানান মন্ত্রী।

ক্র্যাব সভাপতি মিজান মালিক স্বরাষ্ট্রমন্ত্রীকে শুভেচ্ছা জানিয়ে বলেন, ক্রাইম রিপোর্টাররা ঝুঁকি নিয়ে কাজ করেন। এক্ষেত্রে ক্রাইম রিপোর্টারদের সহযোগিতা করার আহ্বান জানান তিনি। করোনার সময় আমরা বেশ কয়েকজন সদস্যকে হারিয়েছি। অনেকে অসুস্থ আছেন। ক্র্যাব সদস্যদের কল্যাণে কাজ করতে অন্য সময়ের মতো সহযোগিতা করতে তিনি মন্ত্রীকে অনুরোধ জানান।

এমইউ/এআরএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]