প্রার্থীর মৃত্যুতে চসিকের ৩১নং ওয়ার্ডে কাউন্সিলর পদে ভোট পেছাল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৩৮ পিএম, ২৬ জানুয়ারি ২০২১

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) ৩১নং ওয়ার্ডের কাউন্সিলর পদে আগামী ২৮ ফেব্রুয়ারি রোববার ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশন (ইসি) এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেছে।

বুধবার (২৭ জানুয়ারি) চসিকের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। তবে একজন কাউন্সিলর প্রার্থীর মৃত্যুতে এ ওয়ার্ডে কাউন্সিলর পদে ভোট স্থগিত করা হয়।

এদিকে নতুন তফসিল অনুযায়ী, ৩১ নং ওয়ার্ডে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ২ ফেব্রুয়ারি, বাছাই ৪ ফেব্রুয়ারি, প্রত্যাহার ১১ ফেব্রুয়ারি এবং ভোটগ্রহণ ২৮ ফেব্রুয়ারি।

এর আগে গত ২০ জানুয়ারি চট্টগ্রামের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ হাসানুজ্জামান স্বাক্ষরিত গণবিজ্ঞপ্তিতে ওই ওয়ার্ডে ভোট স্থগিত করা হয়।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, চট্টগ্রাম সিটি করপোরেশনের ৩১ নং ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী মৃত্যুবরণ করায় নির্বাচন বিধিমালা-২০ অনুযায়ী ওই ওয়ার্ডে কাউন্সিলর পদে সব ধরনের নির্বাচন স্থগিত ঘোষণা করা হলো।

জানা গেছে, গত ১৮ জানুয়ারি দুপুর ২টায় ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় কাউন্সিলর প্রার্থী তারেক সোলায়মান সেলিম মারা যান। তিনি বোনক্যান্সারে আক্রান্ত হয়েছিলেন। তারেক সোলায়মান সেলিম চারবার ৩১নং ওয়ার্ডের নির্বাচিত কাউন্সিলর ছিলেন।

পিডি/এএএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]