বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ক স্মৃতিস্মারক জমা দেয়ার অনুরোধ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:০৭ পিএম, ২৭ জানুয়ারি ২০২১

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ’ এবং মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের সংগ্রহে থাকা জাতির পিতার জীবন ও কর্ম, জাতির পিতার পরিবার এবং মহান মুক্তিযুদ্ধের বিভিন্ন স্মৃতি স্মারক স্থায়ীভাবে সংরক্ষণের উদ্যোগ গ্রহণ করেছে বাংলাদেশ ফিল্ম আর্কাইভ।

বুধবার (২৭ জানুয়ারি) এক সরকারি তথ্য বিবরণীতে এ কথা জানানো হয়েছে।

এতে বলা হয়, জাতির পিতার শৈশব, কৈশোর, ছাত্রজীবন ও রাজনৈতিক জীবনের স্মৃতিবাহী যেকোনো ধরনের স্থিরচিত্র, প্রামাণ্যচিত্র, তথ্যচিত্র, সংবাদচিত্র, স্বল্প ও পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র, অডিও ও ভিডিওচিত্র, বিরল স্থিরচিত্র সংবলিত পুস্তক/ম্যাগাজিন/পত্রিকা/অ্যালবাম, মুক্তিযুদ্ধভিত্তিক যেকোনো ধরনের অডিও-ভিডিও চিত্রের মূলকপি বা অনুলিপির হার্ডকপি/সফটকপি পাঠানো যাবে।

এগুলো আগামী ২৬ মার্চের মধ্যে বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মহাপরিচালকের কাছে (এফ-৫, আগারগাঁও প্রশাসনিক এলাকা, শেরেবাংলা নগর, ঢাকা-১২০৭) বা সরাসরি বা [email protected]/[email protected] ই-মেইলে পাঠানোর জন্য সংশ্লিষ্ট সকলকে অনুরোধ করা হয়েছে। বিস্তারিত জানতে ফোন-০২-৫৮১৫৭৯৮৪, মোবাইল-০১৭৬৬৫৬৩২০, ০১৫৫২৬৪২৮২৮ নম্বরে যোগাযোগ করার জন্য বলা হয়েছে।

আরএমএম/ইএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]