মেয়র রেজাউলের ১০০ দিনের কর্মসূচি শুরু

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৮:০০ পিএম, ২০ ফেব্রুয়ারি ২০২১

নির্বাচনী ইশতেহারে ঘোষিত ১০০ দিনের অগ্রাধিকারমূলক কর্মসূচি শুরু করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র রেজাউল করিম চৌধুরী।

শনিবার (২০ ফেব্রুয়ারি) সকালে নগরের চান্দগাঁও ওয়ার্ডে পরিচ্ছন্নতা কার্যক্রমের উদ্বোধনের মধ্য দিয়ে ১০০ দিনের কর্মসূচি শুরু করেন তিনি।

এ সময় নগরবাসীকে উদ্দেশ করে রেজাউল বলেন, ‘আমরা বাসার ময়লা-আবর্জনা কোথায় ফেলি? খালে-নালায়। সেই আবর্জনা জমে খাল ভরাট হয়ে যায়। বর্ষাকালে জলাবদ্ধতা তৈরি হয়। মশার প্রজনন হয়। মশার যন্ত্রণায় আমরা নিজেরাই অতিষ্ঠ হয়ে উঠি। দোষ হয় কার? মেয়রের। কিন্তু আপনাদের ভাবতে হবে যে, এই শহর শুধু মেয়রের নয়। এই শহর আপনার-আমার, সবার। আমরা কেউ যেন খাল-নালায় ময়লা-আবর্জনা না ফেলি।’

তিনি বলেন, ‘সিটি করপোরেশন মশা নিধনের জন্য ওষুধ ছিটাবে। খাল-নালা, প্রকাশ্য স্থান থেকে আবর্জনা-বর্জ্য পরিষ্কার করবে। কিন্তু এভাবে মশা নিধন ও পরিচ্ছন্নতা সম্ভব নয়। সবচেয়ে বেশি প্রয়োজন আপনাদের সচেতনতা। মশার প্রজনন ও উৎপত্তিস্থল নিজ উদ্যোগে ধ্বংস করতে হবে। নালা-নর্দমায়, খালে বর্জ্য-আবর্জনা ফেলতে পারবেন না। এটা দণ্ডনীয় অপরাধ’-বলেন রেজাউল।

jagonews24

গত ২৭ জানুয়ারি অনুষ্ঠিত চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) নির্বাচনে মেয়র পদে বিজয়ী হন নৌকা প্রতীকের প্রার্থী রেজাউল করিম চৌধুরী। ১৫ ফেব্রুয়ারি তিনি মেয়র হিসেবে দায়িত্ব নেন।

নির্বাচনের আগে ২৩ জানুয়ারি রেজাউল ৩৭ দফার ইশতেহার ঘোষণা করেছিলেন। এতে প্রধান প্রতিশ্রুতি হিসেবে উল্লেখ করেছিলেন জলাবদ্ধতা নিরসনকে। ঘোষণা করেছিলেন ১০০ দিনের অগ্রাধিকারমূলক কর্মসূচি।

তবে দায়িত্ব গ্রহণের দিন সুধী সমাবেশে রেজাউল প্রথম কাজ হিসেবে মশা নিধনের ঘোষণা দেন। এছাড়া ১০০ দিনের অগ্রাধিকারমূলক কর্মসূচির মধ্যে নগরীর ভাঙা রাস্তাঘাট মেরামতের ঘোষণাও দিয়েছিলেন তিনি।

এ সময় অন্যান্যের মধ্যে স্থানীয় কাউন্সিলর এসারুল হক, মোহাম্মদ শহিদুল আলম ও এম আশরাফুল আলম, প্রধান রাজস্ব কর্মকর্তা মফিদুল আলমসহ সিটি করপোরেশনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আবু আজাদ/এআরএ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]gmail.com