ব্যাংক কর্মকর্তা হত্যার প্রতিবাদে রাজধানীতে প্রতিবাদ সভা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৫৭ পিএম, ২৪ ফেব্রুয়ারি ২০২১

সিলেটে অগ্রণী ব্যাংকের এক কর্মকর্তা হত্যার প্রতিবাদে বুধবার (২৪ ফেব্রুয়ারি) রাজধানীতে প্রতিবাদ সভা ও মানববন্ধন করেছেন ব্যাংকাররা। স্বাধীনতা ব্যাংকার্স পরিষদের আহ্বানে আয়োজিত মানববন্ধনে ব্যাংকাররা স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন। এ সময় কিছু ব্যাংক কর্মকর্তা আবেগতাড়িত হয়ে কান্নায় ভেঙে পড়েন।

মানববন্ধনে সংগঠনের নেতারা বলেন, এটি একটি পরিকল্পিত ন্যাক্কারজনক হত্যাকাণ্ড। যা কোনোভাবেই মেনে নেয়া যায় না। হত্যায় জড়িত মূল আসামিকে এখনও গ্রেফতার করা হয়নি। এই হত্যাকারীদের দ্রুত আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা করতে হবে। অন্যথায় কঠিন কর্মসূচি দেয়া হবে।

মানববন্ধনে বক্তারা আরও বলেন, শেখ মওদুদ আহমেদের মাত্র ৪০ দিন বয়সের একটি কন্যাসন্তান রয়েছে। এই সন্তানকে ভরণপোষণ জন্য যথাযথ কর্তৃপক্ষকে দায়িত্ব নিতে হবে।

মানববন্ধনে স্বাধীনতা ব্যাংকার্স পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি শওকত হোসেন সজল, সাধারণ সম্পাদক সাব্বির আহমেদ শিমুল, অগ্রণী ব্যাংক স্বাধীনতা ব্যাংক পরিষদের সভাপতি মো. জাকির হোসেন, সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান জুয়েল, জনতা ব্যাংকের স্বাধীনতা ব্যাংকার্স পরিষদের সভাপতি ইঞ্জিনিয়ার মিজানুর রহমান, সাধারণ সম্পাদক আশরাফুল ব্যাকুল, রূপালী ব্যাংকের স্বাধীনতা ব্যাংক পরিষদ সভাপতি মিয়া জাকারিয়া টিটু, সোনালী ব্যাংক স্বাধীনতা ব্যাংক পরিষদের সাধারণ সম্পাদক মোজাম্মেল লেলিনসহ শতাধিক অফিসার উপস্থিত ছিলেন।

গত শনিবার সিলেট নগরীর বন্দরবাজারে সিএনজি অটোরিকশা চালকরা নির্মমভাবে হত্যা করে অগ্রণী ব্যাংক কর্মকর্তা মওদুদ আহমেদকে (৩৫)। এ ঘটনায় রোববার সিলেট কোতোয়ালী থানায় একটি হত্যা মামলা হয়েছে।

মওদুদ ময়মনসিংহের গৌরীপুর উপজেলার টেংগুরিপাড়া গ্রামের মো. আবদুল ওয়াহেদের ছেলে। তার কর্মস্থল ছিল সিলেটের জৈন্তাপুর উপজেলার অগ্রণী ব্যাংক, হরিপুর গ্যাসফিল্ড শাখা।

এমএমএ/বিএ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]