আল-মুসলিম গ্রুপের বিরুদ্ধে অপপ্রচার চালানোর অভিযোগ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:২২ পিএম, ২৫ ফেব্রুয়ারি ২০২১

বিদেশে অর্থপাচারের সঙ্গে জড়িত থাকা নিয়ে আল মুসলিম গ্রুপের বিরুদ্ধে অপপ্রচার চালানো হচ্ছে বলে অভিযোগ করেছেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক। বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে এক সংবাদ সম্মেলনে তিনি এই দাবি করেন।

সংবাদ সম্মেলনে প্রতিষ্ঠানটির পক্ষে থেকে জানানো হয়, গত ২৪ জানুয়ারি গ্লোবাল ফাইন্যান্সিয়াল ইনট্রিগ্রেট বিশ্বের ১৩৫টি দেশে অর্থপাচার করেছে মর্মে যে তথ্য প্রতিবেদন উল্লেখ করেছে তার মধ্যে বাংলাদেশ ৩৩তম স্থানে রয়েছে বলে উল্লেখ আছে। কিন্তু উক্ত প্রতিবেদনের কোথাও অর্থপাচারকারী কোনো প্রতিষ্ঠানের নাম উল্লেখ করা হয়নি।

এর পরেও ২৬ জানুয়ারি থেকে বিভিন্ন গণমাধ্যমে আমাদের প্রতিষ্ঠানের নাম উল্লেখ করে সংবাদ প্রচার করা হয়েছে যে, আমাদের প্রতিষ্ঠান ১৭৫ কোটি টাকা পাচারের সঙ্গে জড়িত। এতেই বুঝা যায়, আমাদের প্রতিষ্ঠানের প্রতি ঈর্ষান্বিত হয়ে একটি স্বার্থান্বেষী বিশেষ মহল আমাদের প্রতিষ্ঠানের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে।

বাংলাদেশ ব্যাংক বা আমাদের প্রতিষ্ঠান মনোনীত ব্যাংকে কোনো প্রকার অনুসন্ধান না করে আমাদের প্রতিষ্ঠানের বিরুদ্ধে অর্থপাচারের মিথ্যা অভিযোগ আনা হচ্ছে। যদি আপনারা মনে করেন, আমাদের প্রতিষ্ঠান কোনো অর্থপাচারে জড়িত তবে দয়া করে বাংলাদেশ ব্যাংক বা আমাদের প্রতিষ্ঠানের মনোনীত ব্যাংকের সঙ্গে যোগাযোগ করে তার সত্যতা যাচাই করুন। অন্যথায় এ ধরনের মিথ্যা সংবাদ প্রচার করে দেশে ও আন্তর্জাতিকভাবে আমাদের প্রতিষ্ঠানের তথা এ.কে.এম নিট ওয়্যার লিমিটেডের সুনাম ক্ষুণ্ণ না করার জন্য অনুরোধ জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে আল মুসলিম গ্রুপের (সাভার) ব্যবস্থাপনা পরিচালক শেখ মো. আবদুল্লাহ, আল মুসলিম গ্রুপের (ঢাকা) ব্যবস্থাপনা পরিচালক এইচ এম আমজাদ হোসেন, নির্বাহী পরিচালক কাউসার মিয়া ও মহাব্যবস্থাপক ফিরোজ আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

এওয়াইএইচ/এআরএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]