৩০ পৌরসভায় হঠাৎ ইভিএমে ভোটগ্রহণের সিদ্ধান্ত ইসির

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:১৩ পিএম, ২৬ ফেব্রুয়ারি ২০২১
ফাইল ছবি

নির্বাচন কমিশন (ইসি) হঠাৎ করে পঞ্চম ধাপে ২০ জেলার ৩০টি পৌরসভার সাধারণ নির্বাচনে সব কেন্দ্রে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএমে) ভোটগ্রহণের সিদ্ধান্ত নিয়েছে।

আগামী রবিবার পঞ্চম ধাপের ভোট হওয়ার কথা রয়েছে। তার তিনদিন আগে, অর্থাৎ বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) অতি জরুরিভিত্তিতে এমন সিদ্ধান্ত নিয়েছে ইসি।

বৃহস্পতিবার ইসির জরুরিভিত্তিতে জারি করা বিশেষ পরিপত্রে বলা হয়েছে, আগামী ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য পঞ্চম ধাপের ২০টি জেলার ৩০টি পৌরসভা সাধারণ নির্বাচনে সকল ভোটকেন্দ্রে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণের জন্য সিদ্ধান্ত গ্রহণ করেছে ইসি। কেন্দ্রগুলোয় ভোটগ্রহণ ও প্রশিক্ষণের জন্য প্রয়োজনীয় সংখ্যক ইভিএম কাস্টমাইজেশনসহ নির্বাচন উপযোগী করে যথাসময়ে রিটার্নিং কর্মকর্তার কাছে পাঠানোর ব্যবস্থা করা হয়েছে।

যে ৩০ পৌরসভায় ইভিএমে ভোটগ্রহণের সিদ্ধান্ত হয়েছে সেগুলো হলো- চট্টগ্রাম জেলার বারইয়ার হাট, মিরশরাই ও রাংগুনীয়া; চাঁদপুর জেলার মতলব ও শাহরাস্তি; লক্ষ্মীপুর জেলার রায়পুর; ব্রাহ্মণবাড়িয়া জেলার ব্রাহ্মণবাড়িয়া; কিশোরগঞ্জ জেলার ভৈরব; জামালপুর জেলার ইসলামপুর, জামালপুর, দেওয়ানগঞ্জ ও মাদারগঞ্জ; ময়মনসিংহ জেলার নান্দাইল; যশোর জেলার কেশবপুর; ঝিনাইদহ জেলার কালীগঞ্জ ও মহেশপুর; ভোলা জেলার ভোলা ও চরফ্যাশন; মাদারীপুর জেলার মাদারীপুর ও শিবচর; মানিকগঞ্জ জেলার সিংগাইর; গাজীপুর জেলার কালিগঞ্জ; বগুড়া জেলার বগুড়া; রাজশাহী জেলার চারঘাট ও দূর্গাপুর; চাঁপাইনবাবগঞ্জ জেলার নাচোল; জয়পুরহাট জেলার জয়পুরহাট; হবিগঞ্জ জেলার হবিগঞ্জ; রংপুর জেলার হারাগাছ এবং নীলফামারী জেলার সৈয়াদপুর পৌরসভা।

পিডি/এমএসএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]