নেত্রকোনায় চলছে ১৫ দিনব্যাপী বিসিক শিল্প পণ্য মেলা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৪৮ পিএম, ২৭ ফেব্রুয়ারি ২০২১

বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) জেলা কার্যালয় নেত্রকোনার উদ্যোগে ও জেলা প্রশাসনের সহযোগিতায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ১৫ দিনব্যাপী ‘বিসিক শিল্প পণ্য মেলা-২০২১’ শুরু হয়েছে।

বিসিক চেয়ারম্যান মো. মোশতাক হাসান শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) বিকেলে বিসিক নেত্রকোনা শিল্প নগরীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ মেলার উদ্বোধন করেন। বিসিকের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

মেলায় ৫০টি স্টলে হস্ত ও কুটির শিল্পজাত বিভিন্ন পণ্য-সামগ্রী, পাট ও পাটজাত পণ্য, পাটের তৈরি জুতা, পরিবেশবান্ধব চুলা, বিকল্প জ্বালানি, ঘরের অভ্যন্তরীণ সাজসজ্জা-সামগ্রী, পরিবেশবান্ধব ইট, নার্সারি পণ্য, প্রক্রিয়াজাত করা খাদ্যসামগ্রী, প্রসাধনী, বুটিক, বাটিকসহ বিভিন্ন দেশীয় পণ্যের পসরা সাজিয়েছেন উদ্যোক্তারা। বিসিক নেত্রকোনা থেকে উপকারভোগী ও প্রশিক্ষণ গ্রহণকারী উদ্যোক্তারাই মেলায় অংশগ্রহণ করছেন। মেলা প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ১০টা পর্যন্ত সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে।

jagonews24

করোনাভাইরাসের প্রাদুর্ভাবজনিত পরিস্থিতিতে ক্ষুদ্র ও কুটির শিল্পের উদ্যোক্তারা মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন। ক্ষতিগ্রস্ত এসব উদ্যোক্তাদের ক্ষতি পুষিয়ে নিতে এবং তাদের উৎপাদিত পণ্য বিপণনের জন্য সারাদেশে মেলা করার উদ্যোগ গ্রহণ করেছে বিসিক। ইতোমধ্যে ঢাকা, রাজশাহী, বগুড়া, ঝিনাইদহ, সিলেট জেলায় মেলার আয়োজন করা হয়েছে।

বিসিক চেয়ারম্যান বলেছেন, স্বাস্থ্যবিধি মেনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে মেলার আয়োজন করে করোনায় ক্ষতিগ্রস্ত সিএমএসএমই উদ্যোক্তাদের পাশে দাঁড়িয়েছে বিসিক। এতে উদ্যোক্তারা তাদের উৎপাদিত পণ্য বিপণনের মাধ্যমে করোনাভাইরাসের কারণে ক্ষতি কিছুটা পুষিয়ে নিতে পারেন।

এনএইচ/এআরএ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]