লেখক মুশতাকের মৃত্যুর প্রতিবাদে খাটিয়া মিছিল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৫৫ পিএম, ২৭ ফেব্রুয়ারি ২০২১

লেখক মুশতাকসহ সব গুম-খুন-হত্যার প্রতিবাদে রাজধানীতে খাটিয়া মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৭ ফেব্রুয়ারি) বিকেল ৩টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) রাজু ভাস্কর্যের সামনে ‘বাংলাদেশের জনগণ’ ব্যানারে এসব কর্মসূচি পালন করা হয়।

খাটিয়া মিছিলটি রাজু ভাস্কর্যের সামনে থেকে শুরু হয়ে শাহবাগ এলাকা প্রদক্ষিণ করে। এ সময় মিছিলে অংশগ্রহণকারীরা ‘আশহাদু আল্লা ইলাহা ইল্লাল্লাহু ওয়া আশহাদু আন্না মুহাম্মাদুর রাসুলুল্লাহ’ বলতে থাকেন।

সমাবেশে বক্তারা বলেন, আজ কোনোভাবে কথা বলা যাচ্ছে না। আজকে তো শুধু মুশতাক আহমেদ মরেননি, আমরা-আপনারা সবাই এখন খাটিয়ায় আছি। মুশতাক আহমেদকে জামিন দেয়া হয়নি তাহলে জনগণের স্বাধীনতা কোথায়?

তারা আরও বলেন, এ ধরনের পরিস্থিতিতে আমাদের আর ঘরে বসে থাকার সুযোগ নেই। মারধর করে গ্রেফতার করে বাঙালি জনগণকে দমিয়ে রাখা যাবে না। আমরা মনে করি, আজ সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার সময় এসেছে। আজ একত্রিত হয়ে লড়াই করতে হবে। এ সময় তারা খাটিয়া মিছিলে সবাইকে অংশ নেয়ার জন্য আহ্বান জানান।

সংক্ষিপ্ত সমাবেশে অংশগ্রহণকারীদের মধ্যে ফরিদ আহমেদ, কবি আবু মোস্তফা ও নয়ন আহমেদ উপস্থিত ছিলেন।

এওয়াইএইচ/এআরএ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]