‘এই আইন বিরুদ্ধ মত দমনের জন্য তৈরি করা হয়েছে’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৪৬ পিএম, ২৭ ফেব্রুয়ারি ২০২১

‘ডিজিটাল নিরাপত্তা আইন সাধারণ মানুষের উপকারে আসে না। এই আইন ঘুষখোর দুর্নীতিবাজ, টেন্ডারবাজ ও সরকারি টাকা লুটপাটকারীদের উপকারে আসে। এই আইন বিরুদ্ধ মত দমন এবং সাংবাদিক ও লেখকদের দমন করার জন্য তৈরি করা হয়েছে।’

কারাবন্দি লেখক মুশতাক আহমেদের মৃত্যুর প্রতিবাদে ও নিবর্তনমূলক ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে আয়োজিত প্রতিবাদ সমাবেশে উদীচী শিল্পীগোষ্ঠীর কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক জামসেদ আনোয়ার তপন এ কথা বলেন।

সমাবেশে সংগঠনটির সহ-সাধারণ সম্পাদক সঙ্গীতা ইমামের সঞ্চালনায় অন্য বক্তারা বলেন, গতকাল মুশতাক আহমেদের মৃত্যুর প্রতিবাদে মশাল মিছিল করা হয়েছিল। সেখানে পুলিশ লাঠিচার্জ করেছিল, সাতজন কারাগারে আটক আছেন। আহতরা এখনো ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। আজকের সমাবেশ থেকে আমরা আটকদের মুক্তির দাবি জানাচ্ছি।

তারা আরও বলেন, আজ বাউলদের ওপর নির্যাতন করা হচ্ছে। অন্য ধর্মাবলম্বীরা অত্যাচারিত হচ্ছে। মা-বোনরা ধর্ষণ নির্যাতনের শিকার হচ্ছে। যখনই আমরা এসবের প্রতিবাদ করছি তখন আমাদের ওপরও নির্যাতন করা হচ্ছে। এই পরিস্থিতি মোকাবিলায় আমাদের সবাইকে এক হতে হবে, রাস্তায় নামতে হবে এবং নিজেদের অধিকার আদায় করে নিতে হবে।

সমাবেশে গণসঙ্গীত পরিবেশন করেন সুরাইয়া পারভীন, শিল্পী আক্তারসহ প্রমুখ। এ সময় সংগঠনটির সদস্যরা কবিতাও পাঠ করেন।

বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠীর কেন্দ্রীয় কমিটির সহ-সাধারণ সম্পাদক অমিত রঞ্জন দে, সহ-সভাপতি বেলায়েত হোসেন, সম্পাদক মণ্ডলীর সদস্য রহমান মফিজ, সদস্য একরাম হোসেনসহ প্রমুখ বক্তব্য দেন।

এওয়াইএইচ/এআরএ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]