মেয়াদোত্তীর্ণ ট্যাংকে তেল সংরক্ষণ : ২ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:০১ পিএম, ২৮ ফেব্রুয়ারি ২০২১

তেল পরিবহনের ট্যাংকলরি ও সংরক্ষণে আণ্ডারগ্রাউণ্ড ট্যাংকের সনদের মেয়াদ উত্তীর্ণ হয়েছে অনেক আগেই। এরপরও সেসব ব্যবহার হচ্ছে। এ কারণে দুই প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা ও জরিমানা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)।

রোববার রাজধানীর যাত্রাবাড়ী ও জুরাইন এলাকায় অভিযান চালিয়ে প্রতিষ্ঠান দুটির বিরুদ্ধে মামলা ও জরিমানা করা হয়।

অভিযানে সিফাত সিএনজি ফিলিং স্টেশন কোং লিমিটেডকে ৫০ হাজার টাকা এবং জুরাইন এলাকায় অবস্থিত এস আহমেদ ফাউন্ডেশন ফিলিং স্টেশনকে ২০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। পাশাপাশি ‘ওজন ও পরিমাপ মানদণ্ড আইন, ২০১৮’ অনুযায়ী তাদের বিরুদ্ধে এ মামলা করা হয়।

এসব অপরাধের পাশাপাশি ফিলিং স্টেশন দুটি ডিসপেন্সিং ইউনিটের ভেরিফিকেশন সার্টিফিকেট ছিল না। তবে একই অভিযানে যাত্রাবাড়ী এলাকায় অবস্থিত গোমতী ফিলিং স্টেশন অ্যান্ড সার্ভিস সেন্টার লিমিটেডে জ্বালানি তেলের পরিমাপ সঠিক পাওয়া গেছে বলে জানায় বিএসটিআই।

ভ্রাম্যমাণ আদালতে বিএসটিআইয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আমিমুল এহসানের নেতৃত্বে সংস্থাটির সহকারী পরিচালক (মেট্রোলজি) সঞ্জয় কুমার সরকার এবং পরিদর্শক (মেট্রোলজি) মো. শাহজাহান অংশগ্রহণ করেন।

এনএইচ/এমএসএইচ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]