চট্টগ্রামের তিন পৌরসভায় নৌকার জয়

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৮:১৯ এএম, ০১ মার্চ ২০২১

চট্টগ্রামের মীরসরাই, বারইয়াহাট ও রাঙ্গুনিয়া পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থীরা জয় পেয়েছেন। এর মধ্যে মীরসরাইয়ে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী গিয়াস উদ্দিন।

রোববার (২৮ ফেব্রুয়ারি) রাতে রিটার্নিং কর্মকর্তা এ ফলাফল ঘোষণা করেন।

এর আগে ওই দিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত পৌরসভা তিনটিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। বিক্ষিপ্ত সংঘর্ষ হয়েছে মীরসরাই ও বারইয়াহাটে। এতে আহত হয়েছেন ১০ জন। রাঙ্গুনিয়ায় সংঘর্ষে এক কাউন্সিলর প্রার্থী ও পুলিশের সহকারী উপ-পরিদর্শকসহ (এএসআই) আহত হয়েছেন ৪ জন।

মীরসরাই উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এবং রিটার্নিং কর্মকর্তা মিনহাজুর রহমান বলেন, বিচ্ছিন্ন গোলযোগের চেষ্টা থাকলেও সুষ্ঠু, সুন্দর পরিবেশে কাউন্সিলর পদে নির্বাচন সম্পন্ন হয়েছে। এ পৌরসভায় সাধারণ কাউন্সিলর পদে ৩৭ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে তিন জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

বারইয়াহাট পৌরসভায় ৪ হাজার ৮৭৮ ভোট পেয়ে নৌকার প্রার্থী রেজাউল করিম খোকন বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রার্থী বিএনপির দিদারুল আলম মিয়াজী পেয়েছেন ১৩১ ভোট।

দিদারুল আলম মিয়াজীর অভিযোগ, সব কেন্দ্র থেকে তার নির্বাচনী এজেন্টদের বের করে দিয়েছে আওয়ামী লীগের লোকজন। কয়েকজন কর্মীর ওপর হামলাও করা হয়েছে।

বারইয়ারহাট পৌরসভার রিটার্নিং কর্মকর্তা আতাউর রহমান জানান, ভোটার উপস্থিতি অনেক ভালো ছিল। কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

বারইয়ারহাট পৌরসভায় মেয়র পদে দুজন, সাধারণ কাউন্সিলর পদে ৫৪ জন, সংরক্ষিত কাউন্সিলর পদে ৭ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

রাঙ্গুনিয়া পৌরসভার নির্বাচন বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া শান্তিপূর্ণভাবে গতকাল শেষ হয়েছে। নির্বাচনে দ্বিতীয়বারের মতো মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী শাহজাহান সিকদার। তিনি পেয়েছেন ১৪ হাজার ৮০৪ ভোট। এর আগে ২০১৫ সালের নির্বাচনেও তিনি মেয়র হিসেবে নির্বাচিত হয়েছিলেন।

আবু আজাদ/এসএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]