বঙ্গবন্ধুর নামে হচ্ছে ফায়ার সার্ভিস প্রশিক্ষণ একাডেমি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৩৪ পিএম, ০১ মার্চ ২০২১

ফায়ার সার্ভিসের প্রশিক্ষণ একাডেমির নাম ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ফায়ার একাডেমি’ করার অনুমতি দিয়েছে ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্ট’। সোমবার (১ মার্চ) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এ বিষয়ে ফায়ার সার্ভিসের অনুরোধের পরিপ্রেক্ষিতে গত ২৫ ফেব্রুয়ারি ট্রাস্টের সদস্য সচিব শেখ হাফিজুর রহমান স্বাক্ষরিত ১১৭৫ নম্বর স্মারকপত্রে এই অনুমতি জ্ঞাপন করা হয়।

জাতির পিতার নামে কোনো স্থাপনার নামকরণ করার ক্ষেত্রে এই ট্রাস্টের অনুমতি গ্রহণের বাধ্যবাধকতা রয়েছে।

জানা গেছে, যুগের চাহিদার আলোকে মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতর এই প্রশিক্ষণ একাডেমি নির্মাণের উদ্যোগ গ্রহণ করেছে। বর্তমানে এর জমি অধিগ্রহণের কাজ চলছে।

প্রশিক্ষণ একাডেমি প্রসঙ্গে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতেরর মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইন বলেন, প্রশিক্ষণ গ্রহণের মাধ্যমে ফায়ার সার্ভিসের পেশাগত দক্ষতাকে বিশ্বমানে উন্নীত করার লক্ষ্যে এই উদ্যোগ নেয়া হয়েছে। এতে আন্তর্জাতিক মানের প্রশিক্ষণ সুবিধা নিশ্চিত করার পরিকল্পনা রয়েছে। এই প্রশিক্ষণ একাডেমির নির্মাণকাজ সম্পন্ন হলে অধিদফতরের কর্মকর্তা-কর্মচারীদের পেশাগত দক্ষতা বৃদ্ধি পাবে। এর ফলে দুর্যোগ-দুর্ঘটনায় দেশের মানুষকে আরো উন্নত সেবা প্রদান করা সম্ভব হবে।

এসএম/বিএ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]