ট্রলারডুবিতে নিখোঁজ শ্রমিকের মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৩:৫৪ পিএম, ০৩ মার্চ ২০২১
ফাইল ছবি

চট্টগ্রামের কর্ণফুলী নদীর সঙ্গে যুক্ত শিকলবাহা খালে পাথরবাহী ট্রলারডুবির ঘটনায় নিখোঁজ দুই শ্রমিকের মধ্যে একজনের মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল। নিখোঁজের পরদিন বুধবার (৩ মার্চ) সকাল সাড়ে ১০টার দিকে আবুল কালাম মুন্সি (৫০) নামে ওই শ্রমিকের মরদেহ উদ্ধার করা হয়।

আবুল কালাম নোয়াখালী চরজব্বার থানাধীন সুবর্ণচরের বাসিন্দা। তার বাবার নাম সৈয়দ আহমদ। বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেন আগ্রাবাদ ফায়ার সার্ভিস ডুবুরি দলের টিম লিডার নুরুল কবির।

তিনি বলেন, মঙ্গলবার পাথরবাহী ট্রলার ডুবে যাওয়ার পর থেকে নিখোঁজ দুজনকে উদ্ধার করতে কাজ করে ফায়ার সার্ভিসের ডুবুরি দল। আজ সকাল সাড়ে ১০টার দিকে এক শ্রমিকের মরদেহ ট্রলারের ভেতর থেকে উদ্ধার করা হয়। এখনও আরেক শ্রমিক নিখোঁজ।

ডুবুরি দলের টিম লিডার নুরুল কবির বলেন, ‘তীব্র স্রোতের কারণে উদ্ধার কার্যক্রম ব্যাহত হওয়ায় কর্ণফুলী উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে উদ্ধার অভিযান আপাতত স্থগিত করে আমরা ফিরে যাচ্ছি।’

মঙ্গলবার (২ মার্চ) ভোরে কালারপোল সেতু এলাকায় একটি পিলারের সঙ্গে ধাক্কা লেগে ৭০০ টন পাথরবাহী ট্রলার ডুবে যায়। এতে ট্রলারে থাকা ২৯ জনের মধ্যে ২৭ জন সাঁতরে পাড়ে উঠতে পারলেও দু’জন নিখোঁজ হন।

এএএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]