মশাল মিছিল থেকে আটক ছাত্রনেতাদের মুক্তির দাবি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৫১ পিএম, ০৫ মার্চ ২০২১

কারাবন্দি অবস্থায় লেখক মুশতাক আহমেদের মৃত্যু ঘটনার প্রতিবাদে আয়োজিত মশাল মিছিল থেকে আটক ছাত্র ইউনিয়ন ও ফ্রন্টের সাত নেতার মুক্তির দাবিতে রাজধানীতে মানববন্ধন ও সমাবেশ হয়েছে। এরআগে একটি মিছিল পল্টন থেকে শুরু হয়ে প্রেসক্লাবের সামনে এসে শেষ হয়।

শুক্রবার (৫ মার্চ) জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির আয়োজনে (সিপিবি) এসব কর্মসূচি পালন করা হয়। সমাবেশে মুশতাক আহমেদের মৃত্যুর বিচারবিভাগীয় তদন্তসহ ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি করা হয়।

এ সময় আটককৃত ছাত্র ইউনিয়ন নেতা তামজীদ হাসান চঞ্চলের বাবা জিয়া হাসান ও জয়িতা চক্রবর্তীর মা মমতা চক্রবর্তী বক্তব্য দেন।

press.jpg

সমাবেশে বক্তারা বলেন, বাংলাদেশের জনগণ কখনই ডিজিটাল নিরাপত্তা আইনের মতো অগণতান্ত্রিক কালাকানুন মেনে নেয়নি, আগামীতেও নেবে না। আসুন আমরা ঐক্যবদ্ধ হয়ে আজ এই আইন বাতিলের দাবিতে সোচ্চার হই। আমরা বলতে চাই, ক্ষমতায় টিকে থাকার জন্য এসব আইন করে জনগণের মতপ্রকাশের স্বাধীনতা নিয়ন্ত্রণ করা যাবে না। অবিলম্বে এই আইন বাতিল করতে হবে।

সমাবেশে সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিমের সভাপতিত্ব অন্যদের মধ্যে সংগঠনটির সহ-সাধারণ সম্পাদক সাজ্জাদ জহির ও প্রেসিডিয়াম সদস্য আব্দুল্লাহ আল কাফি রতন প্রমুখ বক্তব্য রাখেন।

এওয়াইএইচ/বিএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]