ইন্টারকন্টিনেন্টালের দেয়ালে ফুটে উঠেছে বঙ্গবন্ধুর বর্ণাঢ্য জীবন

মনিরুজ্জামান উজ্জ্বল
মনিরুজ্জামান উজ্জ্বল মনিরুজ্জামান উজ্জ্বল , বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:১৩ পিএম, ০৭ মার্চ ২০২১

৭ মার্চ দুপুর ১২টা। রাজধানীর মিন্টো রোডে হোটেল ইন্টারকন্টিনেন্টালের সামনের রাস্তায় পথচারীদের উপচে পড়া ভিড়। সবাই দেয়ালের সামনে দাঁড়িয়ে গভীর মনোযোগ দিয়ে কাউকে দেখছেন।

দেয়ালের সামনে ছাড়াও এ পথ দিয়ে যাওয়ার সময় সড়কে যাতায়াতকারী বাস, মাইক্রোবাস প্রাইভেটকার, পিকআপ ভ্যান, সিএনজিচালিত অটোরিকশা, মোটরসাইকেল আরোহীসহ সবার দৃষ্টি ইন্টারকন্টিনেন্টালের দেয়ালের দিকে। মুজিববর্ষ উপলক্ষে হোটেল ইন্টারকন্টিনেন্টালের ওয়াল (দেয়াল) ব্র্যান্ডিংয়ের উদ্বোধন করা হয়। যেখানে উৎসুক জনতার ভিড় দেখা যায়।

jagonews24

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও ‘মুজিববর্ষ’ উপলক্ষে বঙ্গবন্ধুর কর্মময় জীবনের বিভিন্ন আলোকচিত্র নিয়ে হোটেল ইন্টারকন্টিনেন্টালের ওয়াল ব্র্যান্ডিংয়ের উদ্বোধন করেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন। রোববার (৭ মার্চ) হোটেল ইন্টারকন্টিনেন্টালে এক অনুষ্ঠানের মাধ্যমে তিনি এই ওয়াল ব্র্যান্ডিংয়ের উদ্বোধন করেন। ওয়াল ব্র্যান্ডিংয়ে জাতির পিতার কর্মময় জীবনের বিভিন্ন সময়ের আলোকচিত্র, তার উক্তি ও বঙ্গবন্ধুকে নিয়ে বিশ্বনেতাদের উক্তি স্থান পেয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এদেশের গণমানুষের সেবায় তার সারাজীবন উৎসর্গ করেছেন। তিনি আমাদের দিয়েছেন দেশ, দিয়েছেন পতাকা, দিয়েছেন আত্মপরিচয়। উন্নত জাতি ও উন্নত দেশ গঠনের জন্য আজীবন কাজ করেছেন বঙ্গবন্ধু। আজকে হোটেল ইন্টারকন্টিনেন্টালের এই ওয়াল ব্র্যান্ডিংয়ের ফলে সাধারণ মানুষ বিশেষ করে নতুন প্রজন্ম বঙ্গবন্ধুর অমর কীর্তি সম্পর্কে জানতে পারবে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বাংলাদেশ সার্ভিসেস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. আব্দুল কাইয়ুম, কোম্পানি সচিব মো. নাজমুস সাদাত সেলিম, হোটেল ইন্টারকন্টিনেন্টালের জেনারেল ম্যানেজার কেভিন ওয়ালেস উপস্থিত ছিলেন।

jagonews24

সরেজমিন ঘুরে দেখা যায়, হোটেল ইন্টারকন্টিনেন্টালের প্রবেশ পথ থেকে শুরু করে বাহির হওয়া পর্যন্ত চৌহদ্দির দেয়ালে ‘ওয়াল ব্র্যান্ডিং’-এর অংশ হিসেবে ধারাবাহিকভাবে বঙ্গবন্ধুর জন্মস্থান, শৈশব ও কৈশোর কাল, বঙ্গবন্ধুর পারিবারিক জীবন, বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবন, ঐতিহাসিক ৭ মার্চ, বঙ্গবন্ধুর সঙ্গে বিশ্ব নেতৃবৃন্দ, কারাগারে বঙ্গবন্ধুর হাতে লেখা চিঠি ইত্যাদি সময়ের স্মৃতি তুলে ধরা হয়েছে।

এই পথ দিয়ে হেঁটে বারডেম হাসপাতালে যাচ্ছিলেন ইস্কাটন রোডের বাসিন্দা হাসানুজ্জামান। এ প্রতিবেদকের সঙ্গে আলাপকালে তিনি বলেন, বঙ্গবন্ধুর বর্ণাঢ্য জীবন সম্পর্কে এক ঝলকে দেখে জানার জন্য এ ওয়াল ব্র্যান্ডিং পদ্ধতিটি খুবই ভালো লেগেছে। তিনি ইন্টারকন্টিনেন্টাল কর্তৃপক্ষকে এ উদ্যোগের জন্য ধন্যবাদ জানান।

এমইউ/এআরএ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]