আরও একটি সীমান্ত হাট চালুর আগ্রহ মিজোরাম রাজ্যের

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৪৯ পিএম, ০৭ মার্চ ২০২১

ভারতের মিজোরাম রাজ্য বাংলাদেশের সঙ্গে আরও একটি সীমান্ত হাট চালুর বিষয়ে আগ্রহ দেখিয়েছে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

রোববার (৭ মার্চ) দুপুরে সচিবালয়ে বাণিজ্যমন্ত্রীর অফিস কক্ষে বাণিজ্যমন্ত্রীর সঙ্গে ভারতের বাণিজ্য ও শিল্প মন্ত্রণালয়ের বাণিজ্য বিভাগের সচিব অনুপ ধাওয়ানের বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে সংবাদ সম্মেলনে বাণিজ্যমন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, চলমান বর্ডার হাটগুলো উভয় দেশের মানুষের মধ্যে বেশ আগ্রহ তৈরি করেছে। এ বর্ডার হাটের সংখ্যা বৃদ্ধির উদ্যোগ নেয়া হয়েছে। অল্প সময়ের মধ্যে আরও কয়েকটি বর্ডার হাট উদ্বোধন করা হবে।

মন্ত্রী বলেন, গত সপ্তাহে আমাকে মিজোরামের একজন প্রতিমন্ত্রী ফোন করেছে। ওরাও চায় যে, মিজোরামের বর্ডারে এবং আমাদের বর্ডারে যেন একটা হাট বসে। চলতি মাসেই মিজোরামের প্রতিনিধি দল এ বিষয়ে আলোচনা করার জন্য বাংলাদেশে আসবেন বলে জানান মন্ত্রী।

বর্তমানে বাংলাদেশ-ভারতের মধ্যে তিনটি সীমান্ত হাট সচল রয়েছে, যেখানে স্থানীয়রা তাদের পণ্য বেচাকেনা করছে। বাংলাদেশের বান্দরবান ও রাঙামাটির সঙ্গে সীমান্ত রয়েছে মিজোরামের।

ভারতের বাণিজ্য সচিবের নেতৃত্বে প্রতিনিধি দলে ছিলেন ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী। এছাড়াও এ সময় বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (এফটিএ) মো. মহিদুল ইসলাম, ডব্লিউটিও সেলের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মো. হাফিজুর রহমান উপস্থিত ছিলেন।

আইএইচআর/এআরএ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]