লিড ডেভেলপারের বিরুদ্ধে অবৈধ মার্কেট নির্মাণ করে বিক্রির অভিযোগ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:১২ এএম, ০৮ মার্চ ২০২১

রাজউকের নকশা অনুসরণ না করে অবৈধভাবে গ্রাউন্ড ফ্লোরে মার্কেট নির্মাণ ও রেজিস্ট্রি করার আগেই লিড ডেভেলপার কোম্পানি লিমিটেড তার গ্রাহকের কাছে বিক্রি করেছে বলে অভিযোগ উঠেছে। কোম্পানিটির বিরুদ্ধে এমন অভিযোগের সত্যতাও পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার (৭ মার্চ) অভিযোগ তদন্তে দুদকের টিম সরজমিনে লিড ডেভেলপার নির্মিত ঢাকার মানিকনগরে ‘লীড ওয়াজ গার্ডেনে’ অভিযান চালায়। দুদকের ঢাকা-১ এর সহকারী পরিচালক হুমায়ুন কবীর এতে নেতৃত্ব দেন।

দুদক টিম জানিয়েছে, কোম্পানিটির ব্যবস্থাপনা পরিচালক শওকত আলী ও সিইও ইলিয়াস আলী এবং রাজউকের দুর্নীতিবাজ কর্মকর্তা-কর্মচারীদের যোগসাজশে প্রতারণার আশ্রয় নিয়েছে লিড ডেভেলপার কোম্পানি লি.। বিষয়টি নিয়ে অধিকতর তদন্তের জন্য সংশ্লিষ্ট রেকর্ডপত্র ও তথ্য প্রমাণসমূহ পরীক্ষা করে বিস্তারিত পর্যালোচনাপূর্বক পরবর্তী ব্যবস্থা গ্রহণের সুপারিশসহ কমিশন বরাবর পূর্ণাঙ্গ প্রতিবেদন দাখিল করবে এই টিম।

এছাড়াও সারাদেশে দুদক এনফোর্সমেন্ট ইউনিটে আসা অভিযোগের প্রেক্ষিতে ছয়টি অভিযোগের বিষয়ে পদক্ষেপ গ্রহণ করেছে দুদক।

এর মধ্যে রয়েছে- খুলনায় যমুনা লাইফ ইন্সুরেন্স কোম্পানির ব্যবস্থাপনা পরিচালকের বিরুদ্ধে চাকরিপ্রত্যাশীদের হয়রানি, ঢাকায় প্রাণিসম্পদ কর্মকর্তার বিরুদ্ধে হাসপাতালের ওষুধ অন্য জায়গায় বিক্রি করে অর্থ আত্মসাৎ, ঢাকায় উপজেলা শিক্ষা অফিসারের বিরুদ্ধে বিদ্যালয় পরিচালনা কমিটির তালিকা দিতে ঘুষ আদায় এবং জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের বিরুদ্ধে পরীক্ষার খাতা পুনঃপরীক্ষার নামে শিক্ষার্থীদের অনৈতিক সুবিধা দেয়ার অভিযোগ।

এসএম/এএএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]