মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের উদ্ভাবন ও সেবা সহজীকরণে কর্মশালা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:০১ পিএম, ০৮ মার্চ ২০২১

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের বার্ষিক উদ্ভাবনী কর্মপরিকল্পনা ২০২০-২১ এর অংশ হিসেবে উদ্ভাবন ও সেবা সহজীকরণে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৮ মার্চ) রাজধানীর মৎস্য ভবনে মৎস্য অধিদফতরের সম্মেলন কক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব রওনক মাহমুদ।

তিনি বলেন, ‘উদ্ভাবন ও সেবা সহজীকরণ বিষয়ে দফতর-সংস্থার উদ্যোগ বাস্তবে প্রয়োগ ঘটাতে হবে। সেবা প্রদানের ক্ষেত্রে নিজ নিজ দায়বদ্ধতার জায়গা থেকে সংশ্লিষ্ট কর্মকর্তাদের কাজ করতে হবে। একইসঙ্গে মানুষ হিসেবে আমরা নিজের জন্য অন্যের কাছ থেকে যা কিছু প্রত্যাশা করি সে দৃষ্টিভঙ্গি নিয়ে সেবাপ্রার্থীদের সেবা দেয়া নিশ্চিত করতে হবে। পাশাপাশি উদ্ভাবনগুলো হতে হবে টেকসই যাতে সেগুলো জনকল্যাণে নিবেদন করা সম্ভব হয়।’

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও চিফ ইনোভেশন কর্মকর্তা মো. তৌফিকুল আরিফের সঞ্চালনায় মৎস্য অধিদফতরের মহাপরিচালক কাজী শামস্ আফরোজ, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শাহ্ মো. ইমদাদুল হক ও শ্যামল চন্দ্র কর্মকার, মৎস্য ও প্রাণিসম্পদ তথ্য দফতরের উপপরিচালক (যুগ্মসচিব) মো. শেফাউল করিম, মন্ত্রণালয়ের যুগ্মসচিব সুবোধ চন্দ্র ঢালী ও শাহীন মাহবুবাসহ মন্ত্রণালয়ের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণ এবং মন্ত্রণালয়ের আওতাধীন দফতরসমূহের উদ্ভাবনী কার্যক্রম সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ কর্মশালায় অংশগ্রহণ করেন।

কর্মশালায় মৎস্য ও প্রাণিসম্পদ খাতের সফল উদ্ভাবকগণ তাদের উদ্ভাবনী ধারণা বাস্তবায়নের অভিজ্ঞতা তুলে ধরেন।

আইএইচআর/জেডএইচ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]