চন্দ্রনাথ ধামে শিব চতুর্দশী মেলা, সীতাকুণ্ডে বিরতি দেবে ৬ ট্রেন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ১০:২৩ পিএম, ০৮ মার্চ ২০২১

সীতাকুণ্ডের চন্দ্রনাথ ধামে শিব চতুর্দশী মেলা উপলক্ষে মঙ্গলবার (৯ মার্চ) থেকে সীতাকুণ্ড স্টেশনে যাত্রাবিরতি দেবে ৬টি ট্রেন।

শিব চতুর্দশী মেলাকে ঘিরে আসা দর্শনার্থীদের সুবিধার কথা বিবেচনায় রেখে এ সিদ্ধান্ত নিয়েছে রেলওয়ে পূর্বাঞ্চল।

সোমবার (৮ মার্চ) রেলওয়ের বিভাগীয় পরিবহন কর্মকর্তা (চট্টগ্রাম) স্নেহাশীষ দাশ গুপ্ত স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়েছে।

জানা গেছে, মেলার মূল আয়োজন বৃহস্পতিবার (১১ মার্চ) হলেও এ মেলাকে ঘিরে ৯ মার্চ থেকে আসতে শুরু করবেন দর্শনার্থীরা। তাই ৯ মার্চ থেকে ১৪ মার্চ পর্যন্ত মোট ৬ দিন সীতাকুণ্ড স্টেশনে দুই মিনিটের যাত্রাবিরতি ঘোষণা করেছে রেলওয়ে। ওই ৬ দিন সীতাকুণ্ড স্টেশনে যাত্রাবিরতি করবে ৫টি আন্তঃনগর ও ১টি মেইল ট্রেন।

jagonews24

যাত্রাবিরতির জন্য নির্ধারিত ওই ৬টি ট্রেন হলো- চট্টগ্রাম-ঢাকা রুটের মহানগর এক্সপ্রেস, চট্টগ্রাম-সিলেট রুটের পাহাড়িকা ও উদয়ন এক্সপ্রেস, চট্টগ্রাম-চাঁদপুর রুটের মেঘনা এক্সপ্রেস ও চট্টগ্রাম-ময়মনসিংহ রুটের বিজয় এক্সপ্রেস।

এছাড়া সীতাকুণ্ড স্টেশনে ১নং ঢাকা মেইলের যাত্রাবিরতির কথা রয়েছে। প্রসঙ্গত, কলিযুগের মহাতীর্থ খ্যাত সীতাকুণ্ড চন্দ্রনাথ ধামে সাড়ে ৩’শ বছর ধরে শিব চতুর্দশীর পূণ্য তিথিকে কেন্দ্র করে মেলার আয়োজন করা হচ্ছে।

ভক্তরা মঠ-মন্দির দর্শন পূর্বক দেবাধিদেব মহাদেবকে ভৈরব, শম্ভুনাথ, চন্দ্রনাথ নানারুপে পূজা করে তার কৃপালাভ করেন। ২০২০ সালে মেলায় রেকর্ড ২০ লাখ ভক্তের সমাগম হয়েছিল।

এমআরএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]