ক্লোজআপ ওয়ান তারকা রাশেদের কণ্ঠে ‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তী’

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:৪০ পিএম, ১৭ মার্চ ২০২১

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী নিয়ে তৈরি হলো গান। ‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তী’ শিরোনামের গানটি গেয়েছেন ক্লোজআপ তারকা রাশেদ। গানটির কথা লিখেছেন ওমর ফারুক ফারহান। সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন রোহান রাজ।

বুধবার (১৭ মার্চ) ডি অ্যান্ড এম এন্টারটেইনমেন্ট নামের একটি ইউটিউব চ্যানেলে গানটি প্রকাশিত হয়।

১৬ বছর আগে ক্লোজআপ ওয়ান তোমাকেই খুঁজছে বাংলাদেশ এর প্রথম আসরেই টপ টেনের মধ্যে জায়গা করে নিয়েছিলেন রাশেদ। এ পর্যন্ত তিনি অনেকগুলো মৌলিক গান করেছেন। অনেক দিন পর তিনি স্বাধীনতার সুবর্ণজয়ন্তী গানটি গেয়ে দর্শকদের সামনে এসেছেন।

গানটি প্রসঙ্গে রাশেদ বলেন, দেশের গান গাইতে আমার সব সময়ই ভাল লাগে। এ গানটি একেবারেই অন্যরকম। আশা করি দর্শক-শ্রোতাদের ভাল লাগবে।

গানের কথায় রয়েছে- মুক্তিযুদ্ধ দেখিনি দেখছি সুবর্ণজয়ন্তী স্বাধীনতার/ এ দেখাও যেনো বিশাল সম্মান আমার পতাকার/ লাখো লাখো প্রাণ করেছে দান আমাদের জন্য/ তাদের জীবনের বিনিময়ে আজ আমরা ধন্য/ স্বাধীন দেশে বসে লিখছি গান, লিখছি কবিতা/ ভেবে দেখ একাবার একাত্তরের ছবিটা/ কল্পনা যতদূর যায় তার চেয়েও বেশি ছিল রক্ত/ বঙ্গবন্ধুর নির্দেশে ছিল মুক্তিরা সব শক্ত/ সেই দেশের মানুষ আমি গর্বে বুক ফুলে/ স্বাধীনতা দেয়নি কেউ আমাদের মুখে তুলে/ স্বাধীনতা পেয়েছি লাখো লাখো মায়ের সম্ভ্রমের দামে/ পড়লে ইতিহাস চোখ বেয়ে পানি নামে।

এমইউ/এএএইচ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]