৭৩ বীর মুক্তিযোদ্ধাকে বেবিচকের সম্মাননা

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:০৫ পিএম, ২৫ মার্চ ২০২১

বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষে (বেবিচক) বিভিন্ন সময়ে কর্মরত (অবসরপ্রাপ্ত) ৭৩ জন বীর মুক্তিযোদ্ধাকে সম্মাননা দিয়েছে সংস্থাটি।

বৃহস্পতিবার (২৫মার্চ) বেবিচকের সদর দফতর এমটি পুলে মহান স্বাধীনতা ও বিজয় দিবস এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে এ সম্মাননা প্রদান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয় ।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বেবিচকের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মফিদুর রহমান।

সভায় আলোচকরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কর্মময় জীবন ও মহান ভাষা আন্দোলন থেকে স্বাধীনতা যুদ্ধে তার অবদানের কথা শ্রদ্ধাভরে স্মরণ করেন। পাশাপাশি বীর মুক্তিযোদ্ধাদের আত্মত্যাগ ও অবদানের কথাও আলো‌চিত হয়। বিশেষ করে বেবিচকে বিভিন্ন সময়ে কর্মরত বীর মুক্তিযোদ্ধাদের কর্মময় জীবন ও তা‌দের অবদানের কথাও উঠে আসে।

মহান মুক্তিযুদ্ধে সাহসী ভূমিকা পালনের জন্য চেয়ারম্যা‌নের নেতৃত্বে বেবিচকের সব কর্মকর্তা-কর্মচারীরা তাদেরকে দাঁড়িয়ে সম্মান প্রদর্শন করেন।

অনুষ্ঠানে উপস্থিত ৭৩ বীর মুক্তিযোদ্ধাকে অবদানের স্বীকৃতি হিসেবে ক্রেস্ট ও প্রাইজ বন্ড দেয়া হয়।

এছাড়া একুশে পদকপ্রাপ্ত কর্মকর্তা ও কৃতি সাঁতারু ক্ষিতীন্দ্র চন্দ্র বৈশ্য, সাবেক উপ-পরিচালক (অ্যারোড্রামস ) , বর্তমানে এয়ার নেভিগেশন সার্ভিসেস কনসালটেন্টকে বিশেষ সম্মাননা দেয়া হয়। অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধাদের পক্ষ থে‌কে বেবিচক চেয়ারম্যানকেও একটি সম্মাননা ক্রেস্ট দেয়া হয়।

এমইউ/এসএস/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]