বিদেশি পিস্তল-গুলিসহ জেএমবির দুই সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৩৮ পিএম, ৩০ মার্চ ২০২১

রাজধানীর তেজতুরী বাজার এলাকায় অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) দুই সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা তেজগাঁও বিভাগ। গ্রেফতারদের নাম আসিফুর রহমান আসিফ (২৬) ও পিয়াস শেখ (২৮)।

সোমবার (২৯ মার্চ) তেজগাঁও থানার তেজতুরী বাজার এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে গোয়েন্দা তেজগাঁও জোনাল টিম। তাদের কাছ থেকে একটি বিদেশি পিস্তল, দুই রাউন্ড গুলি, চারটি মোবাইল ও নগদ ৩৫ হাজার টাকা উদ্ধার করা হয়।

মঙ্গলবার (৩০ মার্চ) তেজগাঁও জোনাল টিম জানায়, তেজতুরী বাজার এলাকায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির কয়েকজন সদস্য নাশকতা ও সন্ত্রাসী কার্যকলাপ করার পরিকল্পনার উদ্দেশ্যে সমবেত হয়েছে- এমন সংবাদের প্রেক্ষিতে অভিযান পরিচালনা করে দুজনকে অস্ত্র-গুলিসহ হাতেনাতে গ্রেফতার করা হয়। এ সময় অজ্ঞাতনামা আরও কয়েকজন পালিয়ে যায়।

রাজধানীর তেজগাঁও বিভাগের হাতিরঝিল, শেরেবাংলা নগর ও মোহাম্মদপুর এলাকায় গত বছরের ২০ অক্টোবর থেকে চলতি বছরের ৭ ফেব্রুয়ারি পর্যন্ত ছয়টি ডাকাতির ঘটনা ঘটে। ডাকাতি করা কিছু স্বর্ণ, টাকা উদ্ধারসহ ১৪ জনকে গ্রেফতার করা হয় ও চারজন আসামি নিজেদের দোষ স্বীকার করে আদালতে জবানবন্দি দেন।

গ্রেফতার দুই জেএমবি সদস্য অন্যান্য ডাকাত ও তাদের সংগঠনের সঙ্গে মিলে এসব ডাকাতির ঘটনায় সম্পৃক্ততার কথা প্রাথমিকভাবে স্বীকার করেছেন। সেই সঙ্গে তারা কয়েকজন ডাকাতের নামও জানিয়েছেন।

গ্রেফতারদের বিরুদ্ধে তেজগাঁও থানায় সন্ত্রাসবিরোধী আইনে নিয়মিত মামলা হয়েছে। এছাড়া পলাতক ব্যক্তিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে বলে জানায় পুলিশ।

টিটি/বিএ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]