বৃত্তিতে চীনের বিশ্ববিদ্যালয়ে পড়ার সুযোগ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:২৩ পিএম, ১০ এপ্রিল ২০২১
ফাইল ছবি

চীন সরকারের অর্থায়নে এমওএফসিওএম বৃত্তির আওতায় চীনের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে মাস্টার্স, পিএইচডি এবং সিএসসি প্রোগ্রামে বাংলাদেশি নাগরিকদের পড়াশোনার সুযোগ রয়েছে। এতে আগ্রহী থাকলে কর্মকর্তাদের আবেদন করার জন্য আহ্বান জানিয়েছে সরকারের অর্থনৈতিক সম্পর্ক বিভাগ (ইআরডি)।

সম্প্রতি এক অফিস আদেশে আগামী ২৫ এপ্রিলের মধ্যে আবেদনের জন্য বলেছে ইআরডি। সরকারি কর্মকর্তা ছাড়া সাধারণ শিক্ষার্থীরাও এ বৃত্তিতে আবেদন করতে পারবেন।

ইআরডির অফিস আদেশে বলা হয়েছে, চীন সরকারের অর্থায়নে এমওএফসিওএম বৃত্তির আওতায় চীনের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে মাস্টার্স, পিএইচডি এবং সিএসসি প্রোগ্রামে বাংলাদেশি নাগরিকদের অংশগ্রহণের সুযোগ রয়েছে। আগ্রহী যোগ্য প্রার্থীদেরকে নিচের শর্ত সাপেক্ষে https://www.china-cn/EN ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করার পর অ্যাপ্লিকেশন প্রসিডিউরে উল্লিখিত ডকুমেন্টসসহ (ডিগ্রি, অফিসিয়াল ট্রান্সক্রিপ্টস, পারসোনাল স্টেটমেন্ট, সিভি, প্রকিউরমেন্ট লেটারস, ইংলিশ ল্যাঙ্গুয়েজ প্রফিসিয়েন্সি টেস্ট রেজাল্টস, ফিজিক্যাল এক্সামিনেশন ফরম, পাসপোর্ট ও রিটেন রিকুয়েস্ট টু ইসিসিও ফর এ রিকমেন্ডেশন লেটার) তিন সেট প্রিন্ট কপি আগামী ২৫ এপ্রিলের মধ্যে অর্থনৈতিক সম্পর্ক বিভাগে পাঠানোর জন্য আহ্বান করা হচ্ছে।

আরও বিস্তারিত জানতে এই লিঙ্কে ক্লিক করুন।

পিডি/এমআরআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]