আপদকালীন স্বাস্থ্যসেবা নিশ্চিতে সাড়ে ১৪ কোটি টাকা বরাদ্দ

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:৪১ পিএম, ১১ এপ্রিল ২০২১

আপদকালীন স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে দেশের ৪৮৩টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তিন লাখ টাকা করে সাড়ে ১৪ কোটি টাকা অর্থ বরাদ্দ দিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

রোববার (১১ এপ্রিল) বিকেলে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের ২০২০-২১ অর্থবছরের সংশোধিত বাজেটের সচিবালয় অংশের সঙ্গনিরোধক ব্যয় খাত থেকে করোনার আপদকালীন সময়ে ঢাকাসহ দেশের তৃণমূল পর্যায়ের সাধারণ মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে ৪৮৩টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অনুকূলে তিন লাখ টাকা করে মোট ১৪ কোটি ৪৯ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে।

এই টাকা করোনায় আক্রান্ত রোগীদের ব্যবস্থাপনায় যন্ত্রপাতি ও সরঞ্জামাদি (লজিস্টিক সাপোর্ট), করোনা আইসোলেশন হাসপাতালে ভর্তিকৃত রোগীদের পথ্য, ওষুধ সামগ্রী, গজ, ব্যান্ডেজ ও তুলা, কেমিকেল-রি-এজেন্ট (এক্সরে ফিল্ম, ইসিজি পেপারসহ), অক্সিজেন ও অন্যান্য গ্যাস সরবরাহ ও ক্রয়সহ ইত্যাদি কাজে ব্যবহৃত হবে।

বিকেলে মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সহকারী সচিব সুশীল কুমার পাল স্বাক্ষরিত এক পরিপত্রের মাধ্যমে এ সংক্রান্ত একটি পত্র জারি করা হয়েছে।

এমইউ/এআরএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]