কারওয়ান বাজারে জব্দ ২ টন জাটকা এতিমখানায় বিলি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:০২ এএম, ১২ এপ্রিল ২০২১

রাজধানীর কারওয়ান বাজারের মাছের আড়তে অভিযান চালিয়ে দুই টনের বেশি জাটকা জব্দ করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এ ঘটনায় ৭ জনকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। পরে ওই জাটকা স্থানীয় এতিমখানা ও গরিব-দুঃস্থদের মাঝে বিতরণ করে র‍্যাব।

রোববার (১১ এপ্রিল) ভোর থেকে দুপুর পর্যন্ত রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাব-২ এর একটি আভিযানিক দল এ অভিযান পরিচালনা করে।

মৎস্য অধিদফতরের যৌথ সহযোগিতায় মাছের আড়তে এ বিশেষ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আনিসুর রহমান।

র‌্যাব-২ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মো. আবদুল্লাহ আল মামুন জাগো নিউজকে বলেন, সম্প্রতি কিছু অসাধু ব্যবসায়ী নিয়মনীতি উপেক্ষা করে বেশি লাভের আশায় অনৈতিকভাবে নিষিদ্ধ জাটকা মাছ বিক্রি করছে। ইলিশ রক্ষার লক্ষ্যে জাটকা শিকার, পরিবহন ও বেচাকেনা নিষিদ্ধ করেছে সরকার। এর প্রেক্ষিতে র‌্যাব-২ একটি বিশেষ দল গঠন করে জাটকা মাছ ব্যবসায়ীদের সিন্ডিকেটকে ধরার জন্য এবং গোয়েন্দা কার্যক্রম অব্যাহত রাখে। এরই ধারাবাহিকতায় আজকের অভিযান।

তিনি বলেন, ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে দেখা যায়, দেশের আইন অমান্য করে ৪-৬ ইঞ্চি আকারের জাটকা ইলিশ মাছ অবৈধভাবে মজুত ও বিক্রয় করা হচ্ছে। এ অপরাধে ৭টি আড়তের মালিকদেরকে ৩১ হাজার টাকা জরিমানা করাসহ ২ দশমিক ২ টন জাটকা জব্দ করা হয়। অভিযান শেষে জব্দকরা জাটকা ইলিশ মাছ স্থানীয় এতিমখানা ও গরিব-দুঃস্থদের মাঝে বিতরণ করা হয়।

টিটি/এএএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]