চট্টগ্রামে ২৪ ঘণ্টায় আরও ৫ মৃত্যু, শনাক্ত ৪৩১

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০১:১৯ পিএম, ১৩ এপ্রিল ২০২১

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। এ সময়ের মধ্যে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৪৩১ জন। এ নিয়ে চট্টগ্রাম জেলায় মোট মৃতের সংখ্যা ৪৩৫ এবং শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৫ হাজার ২৯১ জনে।

মঙ্গলবার (১৩ এপ্রিল) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।

সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি জানান, গতকাল (সোমবার) চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে ২ হাজার ৬২১ নমুনা পরীক্ষায় ৪৩১ জনের দেহে করোনা শনাক্ত হয়। এদের মধ্যে নগরের ৩৬২ জন এবং বিভিন্ন উপজেলার ৬৯ জন।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে দেশব্যাপী ঘোষিত লকডাউনের পর থেকে টানা অভিযানের অংশ হিসেবে গতকালও চট্টগ্রামের বিভিন্ন স্থানে অভিযান চালিয়েছে একাধিক নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত।

এসব অভিযানে ২৩ মামলার বিপরীতে মোট ২৯ হাজার ৪০০ টাকা জরিমানা আদায় করা হয়। একই সঙ্গে সচেতনতার জন্য প্রায় সাড়ে চার হাজার পিস মাস্কও বিতরণ করা হয়। এছাড়া স্বাস্থ্যবিধি নিশ্চিত এবং লকডাউন বাস্তবায়নে আজও চট্টগ্রামের বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে বলে জানা গেছে।

মিজানুর রহমান/এসএস/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]