কবরী মনেপ্রাণে একজন দেশপ্রেমিক মানুষ : তাপস

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:০৪ এএম, ১৭ এপ্রিল ২০২১

বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি অভিনেত্রী ও সাবেক সংসদ সদস্য সারাহ বেগম কবরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস।

শনিবার (১৭ এপ্রিল) এক শোকবার্তায় ডিএসসিসি মেয়র শেখ তাপস বলেন, সারাহ বেগম কবরী শুধু একজন অভিনয়শিল্পীই নন বরং মনেপ্রাণে তিনি একজন দেশপ্রেমিক মানুষ এবং আগাগোড়া মুক্তিযুদ্ধের চেতনায় সমৃদ্ধ একজন বাঙালিও বটে। তাই অভিনয়শিল্পী হিসেবে নিজের কর্তব্যবোধ থেকেই তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বাধীনতা সংগ্রামের উদাত্ত আহ্বানে সাড়া দিয়ে ১৯৭১ সালে কলকাতায় বিভিন্ন অনুষ্ঠান ও সভায় বাংলাদেশের স্বাধীনতার পক্ষে জনমত সৃষ্টিতে বলিষ্ঠ ভূমিকা রাখেন, আয়োজন করেন সাংস্কৃতিক অনুষ্ঠানের।

তিনি বলেন, সারাহ বেগম কবরী দীর্ঘ তিন দশক ধরে তার মননশীল ও সৃষ্টিশীল অভিনয়ের মাধ্যমে বাংলা চলচ্চিত্রকে এদেশের সাধারণ মানুষের জীবনঘনিষ্ঠ অনুষঙ্গে পরিণত করেছেন। তার সৃজনশীল অভিনয় শৈলীর মাধ্যমে তিনি এদেশের মানুষের হৃদয়ে চির অম্লান থাকবেন।

শোকবার্তায় ডিএসসিসি মেয়র মরহুমার রুহের মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

এমএমএ/এমআরআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]