প্রবাসী কর্মী পরিবহনে রোববার থেকে বিশেষ ফ্লাইটের সংখ্যা বাড়বে

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:১৮ পিএম, ১৭ এপ্রিল ২০২১

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে প্রবাসী কর্মীদের জন্য আগামীকাল রোববার (১৮ এপ্রিল) থেকে মধ্যপ্রাচ্যসহ বিভিন্ন দেশের অধিক সংখ্যক বিশেষ ফ্লাইট চলাচল করবে। এ তালিকায় রয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, সৌদি এয়ারলাইন্স, ইমিরেটস এয়ারলাইন্স, ইত্তিহাদ ও ফ্লাই দুবাইসহ একাধিক এয়ারলাইন্স।

শনিবার (১৭ এপ্রিল) রাতে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এ এইচ এম তৌহিদুল ইসলাম এ তথ্য জানান।

তিনি জানান, ল্যান্ডিং অনুমোদন না পাওয়ায় শনিবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও সৌদি এয়ারলাইন্সসহ একাধিক এয়ারলাইন্সের সাতটি ফ্লাইট বাতিল হয়। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, ইউএস বাংলা ও সালাম এয়ারের একটি ফ্লাইট গেছে। রাতে ইত্তিহাদের একটি ফ্লাইট যাওয়ার কথা রয়েছে। আগামীকাল থেকে ফ্লাইট চলাচল বাড়বে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

মোট কয়টি রুটে অনুমতি পাওয়া গেছে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, কয়টি রুটে অনুমতি পেয়েছে তা এয়ারলাইন্সগুলো বলতে পারবে।

শনিবার বেশ কয়েকটি ফ্লাইট বাতিল হওয়ায় প্রস্তুতি নিয়ে বিমানবন্দরে গিয়েও প্রবাসী কর্মীদের অনেকেই যেতে পারেননি। তাদেরকে এয়ারলাইন্সগুলো নিজ খরচে হোটেলে রেখেছে বলে জানা গেছে।

আগামীকাল থেকে সিঙ্গাপুর, সৌদিআরব, আবুধাবি ও ওমানসহ মধ্যপ্রাচ্যের বেশ কয়েকটি দেশে প্রবাসী কর্মীরা যেতে পারবেন বলে নিশ্চিত তথ্য পাওয়া গেছে।

এমইউ/এআরএ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]