করোনায় মৃত্যু নেই দুই বিভাগে

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৬:২৩ পিএম, ১৮ এপ্রিল ২০২১

রাজধানীসহ সারাদেশে গত ২৪ ঘণ্টায় করোনায় রেকর্ড সংখ্যক ১০২ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে আটটি বিভাগের ছয়টিতে মৃত্যু হলেও দুই বিভাগে কোনো মৃত্যু নেই। এই দুই বিভাগ হলো- রংপুর ও সিলেট।

রোববার (১৮ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে থেকে জানা যায়, গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে পুরুষ ৫৯ ও নারী ৪৩ জন।

এদের মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৯৭ জন ও বাসায় পাঁচজনের মৃত্যু হয়। এ নিয়ে মোট করোনায় মৃতের সংখ্যা বৃদ্ধি পেয়ে দাঁড়িয়েছে ১০ হাজার ৩৮৫ জন।

বিভাগওয়ারি পরিসংখ্যানে দেখা গেছে, যে ছয় বিভাগে ১০২ জনের মৃত্যু হয় তাদের মধ্যে ঢাকা বিভাগে ৬৮ জন, চট্টগ্রাম ২২ জন, রাজশাহীতে তিনজন, খুলনায় একজন, বরিশালে চারজন এবং ময়মনসিংহ বিভাগে চারজন।

দেশে গত বছরের ৮ মার্চ প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত ও ১৮ মার্চ প্রথম রোগীর মৃত্যু হয়।

এরপর থেকে ১৮ এপ্রিল পর্যন্ত সর্বমোট ১০ হাজার ৩৮৫ জনের মৃত্যু হয়। এর মধ্যে ঢাকা বিভাগে সর্বোচ্চ সংখ্যক ৬ হাজার ৪৮ জনের (৫৮ দশমিক ২৪ শতাংশ) মৃত্যু হয়।

দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু চট্টগ্রাম বিভাগে এক হাজার ৮৭৩ জন (১৮দশমিক শূন্য ৪শতাংশ), রাজশাহী বিভাগে ৫৪৯ জন (৫ দশমিক শূন্য ২৯ শতাংশ), খুলনা বিভাগে ৬৩৭ জন (৬ দশমিক শূন্য ১৩ শতাংশ), বরিশাল ৩১০ জন (২ দশমিক শূন্য ৯৯ শতাংশ), সিলেট বিভাগে ৩৪৯ জন (৩ দশমিক শূন্য ৩৬ শতাংশ), রংপুর বিভাগে ৩৯৭ জন (৩ দশমিক শূন্য ৮২ শতাংশ) এবং ময়মনসিংহ বিভাগে ২২২ জন (২ দশমিক শূন্য ১৪ শতাংশ)।

এমইউ/জেডএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]