লম্বু মোশারফের ঘনিষ্ঠ সহচর রবিন রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:৫৪ পিএম, ২০ এপ্রিল ২০২১

রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে আগ্নেয়াস্ত্র ও গুলিসহ গ্রেফতার মো. রবিনের এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (২০ এপ্রিল) তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। মোহাম্মদপুর থানায় অস্ত্র আইনে করা মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাকে পাঁচ দিনের রিমান্ডে নিতে আবেদন করে পুলিশ। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াসির আহসান চৌধুরী তার এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।

সোমবার (১৯ এপ্রিল) দুপুরে মোহাম্মদপুর চাঁদ উদ্যান এলাকার ‘প্রত্যাশা ট্রেডার্স’ নামে একটি দোকানের সামনে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে র‍্যাব। রবিন মোহাম্মদপুর এলাকার ‘গাঙচিল বাহিনীর’ সেকেন্ড ইন কমান্ড লম্বু মোশারফের ঘনিষ্ঠ সহচর বলে দাবি করছে র‍্যাব।

এ বিষয়ে র‍্যাব-২ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি আবদুল্লাহ আল মামুন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, মোহাম্মদপুর ঢাকা উদ্যান বেড়িবাঁধ এলাকায় এক অস্ত্রধারী সন্ত্রাসী নাশকতামূলক কর্মকাণ্ড করার জন্য অবস্থান করছে। এই তথ্যের ভিত্তিতে র‍্যাব-২ এর একটি দল রবিনকে গ্রেফতার করে।

প্রাথমিক অনুসন্ধান ও জিজ্ঞাসাবাদে জানা যায়, রবিন মোহাম্মদপুর এলাকার ‘গাঙচিল বাহিনীর’ সেকেন্ড ইন কমান্ড লম্বু মোশারফের ঘনিষ্ঠ সহচর। সে ও তার সহযোগীরা রাজধানীর মোহাম্মদপুর এবং আশপাশের এলাকায় চুরি-ছিনতাই, ডাকাতি, মাদক ব্যবসা, অপহরণ, চাঁদাবাজিসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ড করে আসছিল।

রবিনের বরাত দিয়ে এএসপি মামুন বলেন, রবিন ও তার সহযোগীরা দিনে ভূমি দখল এবং ব্যবসায়ীদের ভয়ভীতি দেখিয়ে চাঁদা আদায় করত। সন্ধ্যার পর থেকে তারা মাদক ব্যবসা, চুরি, ডাকাতিসহ বিভিন্ন অপরাধমূলক কাজ করত। রবিনের বিরুদ্ধে এর আগে ধর্ষণসহ মোহাম্মদপুর ও নিউমার্কেট থানায় বিভিন্ন ধারায় ছয়টি মামলা রয়েছে।

গ্রেফতারের সময় রবিনকে তল্লাশি করে একটি ওয়ান শুটার গান এবং এক রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

জেএ/এসএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]